১৮ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১, ১৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
কক্সবাজারে মতবিনিময় সভায় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ

ফ্যাসিবাদি সরকার সব সময় শাসন ও শোষণ করেছে

সমন্বয়ক হাসানাত আব্দুল্লাহ - ছবি : সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ বলেছেন, স্বৈরাচার পতনে যারা শহীদ হয়েছে তাদের রক্তের বিনিময়ে আজ আমরা দ্বিতীয় স্বাধীন দেশ পেয়েছি। তাদের রক্তের বিনিময় যদি আমরা পরিশোধ করতে চাই, তাহলে আমাদের কিছু কর্তব্য ও দায়িত্ববোধ রয়েছে। কারণ, ফ্যাসিবাদি সরকার আমাদের সব সময় শাসন ও শোষণ করেছে। আজকে আমাদের তরুণ প্রজন্ম হিসেবে ব্যবধানটি বুঝিয়ে দেয়া সেটা আমাদের কর্তব্য। এই কর্তব্যটি পূরণ করার জন্য আমাদের সমাজে বিদ্যমান, চাঁদাবাজি, টেন্ডারবাজি, পারিবারিক দুর্নীতি, সমাজের দুর্নীতি, রাষ্ট্রের দুর্নীতিসহ সকল দুর্নীতির বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে হবে।

সহযোদ্ধাদের উদ্দেশে হাসনাত আব্দুল্লাহ আরো বলেন, আমাদের রাজনীতির মতাদর্শ আলাদা থাকতে পারে। আমরা এখানে জামায়াত থাকতে পারি, শিবির থাকতে পারি, ছাত্রদল থাকতে পারি, আমরা বিএনপি হতে পারি, আমরা পেশীবাদবিরোধী যতগুলো রাজনীতিদল ছিল, তাদের নেতা হতে পারি। কিন্তু আমাদের সকলের একটি বিষয়ে এক্য থাকতে হবে। সেটি হচ্ছে স্বৈরাচারের বিরোধিতা।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার শহরে পাবলিক লাইব্রেরী হলের সম্মেলন কক্ষে কক্সবাজার বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতাকর্মীদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

উক্ত মতবিনিময় সভায় আরো বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কক্সবাজারের সমন্বয়ক মো: সাদ্দাম হোসেন, সাহজিদা হাসান, ঝর্ণা আক্তার, সাহেদ মো: লাদেন ও আলমগীর চৌধুরী।


আরো সংবাদ



premium cement
গাজায় ইসরাইলি হামলায় ১১ হাজার শিক্ষার্থী নিহত সরকারে গেলে জনগণের ওপর জোর করে কোনো কিছু চাপিয়ে দেবে না জামায়াত : ডা: তাহের নিয়মনীতির তোয়াক্কা নেই মাছের ঘেরে বিলীন সড়ক শ্যামল দত্ত, মোজাম্মেল বাবু ও শাহরিয়ার কবীর গ্রেফতার : রিমান্ড ঢাবিতে দলীয় ছাত্ররাজনীতি নিষিদ্ধ চান ৮৩.৮% শিক্ষার্থী মাথায় পুলিশের আঘাতে বাকরুদ্ধ শরীফুল, ভেঙেছে হাঁটুও মাদক গডফাদারদের ধরার নির্দেশ স্বরাষ্ট্র উপদেষ্টার ছাত্র আন্দোলনে সবচেয়ে নির্মম হত্যাকাণ্ডগুলোর বিচার আগে হবে : চিফ প্রসিকিউটর ২০ সেপ্টেম্বর থেকে শুক্রবারও চলবে মেট্রোরেল আল-আরাফাহ ইসলামী ব্যাংকের ৩০ বছরে পদার্পণ মির্জা আব্বাসকে হত্যাচেষ্টা মামলায় রাশেদ খান মেনন ৩ দিনের রিমান্ডে

সকল