১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকায় পটিয়ায় যুবদল নেতাকে দল থেকে বহিস্কার

স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় জড়িত থাকায় পটিয়ায় যুবদল নেতাকে দল থেকে বহিস্কার - ছবি : নয়া দিগন্ত

চট্টগ্রামের পটিয়ায় স্বর্ণ ছিনতাইয়ের আলোচিত ঘটনায় জড়িত থাকার কারণে যুবদল নেতা মামুনকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কে একটি বাসের গতিরোধ করে ৬৫ ভরি স্বর্ণ ছিনতাইয়ের সেই চাঞ্চল্যকর ঘটনায় সিসিটিভি ফুটেজের ভিডিওতে সনাক্ত হওয়ার পর যুবদল নেতা মামুনকে বহিষ্কার করেছে জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটি। শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাতে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক নুরুল ইসলাম সোহেল স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংগঠনবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চট্টগ্রাম দক্ষিণ জেলা শাখার পটিয়া পৌর শাখার যুগ্ম আহ্বায়ক মামুনুর রশিদ মামুনকে প্রাথমিক সদস্য পদসহ দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত নেতাদের অপকর্মের কোনো দায়-দায়িত্ব দল নেবে না। যুবদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তাদের সাথে সাংগঠনিক সম্পর্ক না রাখতে অনুরোধ করা হয়েছে। যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি আবদুল মোনায়েম মুন্না ও সাধারণ সম্পাদক মোহাম্মদ নূরুল ইসলাম নয়ন ইতোমধ্যে এ সিদ্ধান্ত কার্যকর করেছেন বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

জানা যায়, পটিয়া পৌর যুবদলের যুগ্ম আহ্বায়ক ও তার সহযোগীকে আসামি করে গত বুধবার (৪ সেপ্টেম্বর) কক্সবাজার জেলার ঈদগাঁও এলাকার স্বর্ণ ব্যবসায়ী রুবেল কান্তি দাশ পটিয়া থানায় এই মামলাটি করেন। মামলার আসামিরা হলেন পটিয়া পৌরসভা যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ মামুন (৩৫) ও তার সহযোগী বিএনপি কর্মী মনির (৩০)।
তাদের দু’জনের বাড়ি পটিয়া পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাগজীপাড়া এলাকায়।

পটিয়া থানা পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজার জেলার ঈদগাঁও এলাকার স্বর্ণ ব্যবসায়ী রুবেল দাশের রিদি গোল্ড ফ্যাশন নামের একটি স্বর্ণের দোকান রয়েছে। তাদের দোকানের কারিগর রূপন দাশ গত ২৭ আগস্ট ২১ ক্যারেটের ৬৫ ভরি স্বর্ণ নিয়ে চট্টগ্রাম শহরে যাচ্ছিলেন। ওইদিন দুপুরে গাড়িটি চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া বাইপাস সড়কের ফারুকী পাড়া পয়েন্টে এলে পূরবী পরিবহনের সামনে একটি মোটরসাইকেল ও একটি নোহা এসে বাসটি গতিরোধ করে। এরপর তারা বাসটিতে ওঠেন এবং পেছনের সিটে বসা স্বর্ণ কারিগর রূপন দাশকে ‘ছাত্রলীগ কর্মী’ আখ্যা দিয়ে টেনে হিঁচড়ে ও মারধর করে গাড়ি থেকে নামিয়ে ফেলে। তখন বাসটি চলে যায় চট্টগ্রামের দিকে। নামানোর একপর্যায়ে তারা গলায় ছুরি ধরে রুপনকে মারধর করে তার সাথে থাকা ব্যাগ থেকে ২১ ক্যারেটের ৬৫ ভরি স্বর্ণ ছিনিয়ে নেন। এ ঘটনা জানাজানি হওয়ার পর ভিডিও ফুটেজ সংগ্রহ করে যুবদল নেতা মামুন ও তার সহযোগী মনিরকে শনাক্ত করে পটিয়া থানা পুলিশ।

পটিয়া থানার পুলিশ পরিদর্শক আব্দুর রহিম সরকার জানান, ৬৫ ভরি স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় থানায় বুধবার রাতে মামলা করা হয়েছে। আমরা আসামীদের সনাক্ত করতে পেরেছি। তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেফতার সোনারগাঁয়ে শেখ হাসিনা-শেখ রেহেনাসহ ২৩৯ জনের বিরুদ্ধে মামলা গাজার চলমান ঘটনাবলী সমসাময়িক বিশ্বের সবচেয়ে বড় ভুল : বসনিয়া রাজনৈতিক অস্থিরতার পর থেকে ভারতের আসাম-মেঘালয় সীমান্তে আটক ৬৫ বাংলাদেশী ঐক্যের মাধ্যমেই কেবল মুসলিম উম্মাহ'র মর্যাদা প্রতিষ্ঠা সম্ভব : ইরানের সর্বোচ্চ নেতা হোসেনপুরে স্কুলশিক্ষকের বসতঘর পুড়ে ছাই রাজশাহী, খুলনা ও চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস 'শ্রম আইন সংস্কার করে শ্রমিকদের ন্যায্য অধিকার বাস্তবায়ন করতে হবে' সিংগাইরে ধলেশ্বরী নদী থেকে লাশ উদ্ধার সাতক্ষীরায় বজ্রপাতে মৎস্যচাষির মৃত্যু সাংবাদিক শ্যামল দত্ত ও মোজাম্মেল বাবুর ওপর ডিম নিক্ষেপ

সকল