১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

সাবেক গণপূর্তমন্ত্রীর বিরুদ্ধে ছাত্রদল কর্মী খুন ও গুমের অভিযোগে মামলা

সাবেক গণপূর্তমন্ত্রীর বিরুদ্ধে ছাত্রদল কর্মী খুন ও গুমের অভিযোগে মামলা - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ায় আতিকুল ইসলাম নামে এক ছাত্রদল কর্মী খুন ও গুমের অভিযোগে সাবেক গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ১০ জনের নামে মামলা করা হয়েছে।

সোমবার (২ সেপ্টেম্বর) ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় মামলাটি এফআইআর করা হয়েছে।

গুম ও খুনের শিকার জেলা শহরের কাজিপাড়ার বাসিন্দা আতিকুল ইসলামের স্ত্রী নাছিমা ইসলাম এই মামলাটি করেছেন।

মামলায় অন্য আসামিরা হলেন সাবেক মন্ত্রীর ব্যক্তিগত সহকারী আবু মুছা আনসারী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এইচ এম মাহবুব আলম, চিনাইর গ্রামের হামদু মিয়া, শহরের কাজিপাড়ার রাজ্জাক মিয়ার ছেলে সেলিম মিয়া ও জসিম মিয়া, আতাউর রহমান ভূইয়া শাহীন, নবীনগরের নান্দুরার আবুল কাশেম, জিলানী ও শহরের মেড্ডা এলাকার জাকির মিয়া।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: মোজাফফর হোসেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয় ২০১১ সালের শেষ দিকে কাজিপাড়ার সেলিম মিয়ার সাথে আতিকুল ইসলামের জায়গা-সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধ ছিল। এ নিয়ে সেলিম সে সময়ের এমপি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশে আতিকের বিরুদ্ধে একটি মামলা করে। এরই ধারাবাহিকতায় আতিকুল ইসলামকে গুম করে হত্যা করার জন্য পরিকল্পনা করে তারা। ২০১২ সালের ১৩ অক্টোবর দুটি মাইক্রোবাসযোগে আতিককে বাড়ি থেকে তুলে নেয়া হয়। তাকে তুলে নেয়ার সময় তারা বলেছিলেন র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সাহেব আপনাকে সালাম দিয়েছে। আপনি একটু আমাদের সাথে উনার বাড়িতে যাইতে হবে। এরপর তাকে নিয়ে যাওয়ার পর আর কোনো সন্ধ্যান পাওয়া যায়নি। এই ঘটনায় তখন থানায় অভিযোগ দিতে গেলে মোকতাদির চৌধুরীর হস্তক্ষেপে গ্রহণ করেনি। গত ১২ বছর ধরে আতিককে সন্ধ্যান না পাওয়ায় ধারণা করা হচ্ছে তাকে নির্যাতনের পর হত্যা করে লাশ গুম করে ফেলা হয়েছে।

গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও সাবেক গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী আত্মগোপনে রয়েছেন। তার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় গত একমাসে তিনটি হত্যাসহ পাঁচটি মামলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
পাচার হওয়া অর্থ ফেরাতে যুক্তরাষ্ট্রের সহায়তা চেয়ে আলোচনা হয়েছে : উপদেষ্টা অন্তর্ভুক্তিমূলক উন্নয়নে বাংলাদেশের পাশে থাকবে যুক্তরাষ্ট্র ভারতকে হারানোর মিশনে দেশ ছাড়ছেন লিটন-মুশফিকরা প্রিন্সিপাল মাওলানা মো: নূরুল হুদার ১১তম মৃত্যুবার্ষিকী আজ শেখ হাসিনাসহ ৭ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ অক্টোবর ‘জুলাই গণহত্যায়’ শহীদদের মধ্যে ৪২২ জন বিএনপির : মির্জা ফখরুল বাংলাদেশকে ২০০ মিলিয়ন ডলার দেবে যুক্তরাষ্ট্র গুমের শিকার ব্যক্তিদের তথ্য সংগ্রহ আজ থেকে শুরু মানবাধিকার সমুন্নত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ যুক্তরাষ্ট্র সাবেক জনপ্রশাসনমন্ত্রী ফরহাদ হোসেন ডিবি হেফাজতে, এ পর্যন্ত যারা গ্রেফতার হলেন মোটরসাইকেল দুর্ঘটনায় শায়েস্তাগঞ্জের ২ যুবক নিহত

সকল