১৫ সেপ্টেম্বর ২০২৪, ৩১ ভাদ্র ১৪৩১, ১১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেমদের ভূমিকা রাখতে হবে

ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেমদের ভূমিকা রাখতে হবে - নয়া দিগন্ত

ইসলামী কল্যাণ রাষ্ট্র ও আদর্শ জাতি গঠনে আলেমদের ভূমিকা রাখতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর সাবেক এমপি শাহজাহান চৌধুরী। তিনি বলেন, যারা সমৃদ্ধ দেশ গড়ার স্বপ্ন দেখেন, তাদেরকে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করার মানসিকতা নিয়েই সামনে এগিয়ে যেতে হবে। সমাজ ও রাষ্ট্রের নেতৃত্বের প্রয়োজনে নিজেকে প্রস্তুত করে ইকামাতে দ্বীনের পথে চলতে হবে। সমাজ পরিবর্তনের জন্য ভূমিকা রাখতে হলে নেতৃত্বের আসনে যারা থাকবেন তাদেরকেই ত্যাগ ও কুরবানির দিক থেকে সবার আগে এগিয়ে আসতে হবে।

শনিবার সকালে জামায়াতে ইসলামী বায়েজিদ থানা ওলামা বিভাগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বায়েজিদ থানা ওলামা বিভাগের সভাপতি মুহাদ্দিস মাওলানা মাহবুবুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় মজলিশে শূরা সদস্য ও নগর এসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খাইরুল বাশার। এতে আরো বক্তব্য রাখেন বায়েজিদ থানা আমীর মাওলানা জাকির হোসেন, মহানগর ওলামা সহকারী মিয়া মোহাম্মদ হোসাইন শরীফ, থানা নায়েবে আমীর ফজলুল কাদের, থানা সেক্রেটারি মাওলানা ইসমাইল হোসাইন সিরাজি, সহকারী সেক্রেটারি হাফেজ আবুল মনসুর, পাঁচলাইশ ওয়ার্ড আমীর অধ্যক্ষ মাওলানা নুরুল আলম ও মাওলানা রবিউল হোসেন।

প্রধান অতিথির বক্তব্যে শাহজাহান চৌধুরী বলেন, পৃথিবীর ইতিহাসে ইসলামী আন্দোলনের পথ কখনোই কুসুমাস্তীর্ণ ছিল না। আল্লাহ তায়ালা সে সকল নবী-রাসুলগণকে ইসলামের জন্য পাঠিয়েছেন তাঁরাও শত্রুদের জুলুম-নির্যাতনের নির্মম শিকার হয়েছেন। শতভাগ নিষ্পাপ ও নির্মোহ এ মানুষগুলোকেও দৈহিক নির্যাতন করা হয়েছে, সামাজিকভাবে হেয় করা হয়েছে। ইসলামের জন্য নবী রাসুলগণের ত্যাগ ও কুরবানির অসংখ্য দৃষ্টান্ত মহাগ্রন্থ কুরআনে রয়েছে।
তিনি বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি আদর্শবাদী সংগঠন হিসেবে আজ সকল মানুষের কাছে গ্রহণযোগ্যতা অর্জন করতে সক্ষম হয়েছে। বাংলাদেশে ন্যায় ও ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত জামায়াতে ইসলামী তার গণমুখী সকল প্রয়াস অব্যাহত রাখবে। আমরা ইসলামী সমাজ বিনির্মাণ করতে চাই। ইসলামী সমাজ বিনির্মাণের এই আন্দোলনে জুলুম নির্যাতন সহ্য করে সফলকাম হতে চাই। তিনি সে প্রচেষ্টায় আলেম-ওলামাসহ সমগ্র দেশবাসীকে ঐক্যবদ্ধ নেতৃত্বের মাধ্যমে আদর্শ জাতি ও সমৃদ্ধ রাষ্ট্র গঠনে ভূমিকা রাখার উদাত্ত আহ্বান জানান।

 


আরো সংবাদ



premium cement
কঙ্গোতে ব্যর্থ অভ্যুত্থানে জড়িত বিদেশীসহ ৩৭ জনের মৃত্যুদণ্ড দুইটা নির্বাচন লাগবে, রোডম্যাপ দিলেন ফরহাদ মজহার আগামীর পররাষ্ট্রনীতি হবে ছাত্র-জনতার মতামতের ওপর : সারজিস আলম বায়রা সদস্যদের ওপর হামলাকারীদের শাস্তি দাবি একাংশের নেতাদের বিআরআইসিএমের ডিজি মালা খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ কর্মকর্তা ও কর্মচারীদের হাসিনাকে দেশে এনে বিচার করতে হবে : মামুনুল হক বিএনপির ত্রাণ তহবিলে ১৭ লাখ ৭১ হাজার টাকা দিলেন কায়কোবাদ রেকর্ডে জমি ১৮০ শতাংশ খারিজ হয়েছে ৩০০ শতাংশ! ইবিতে বিতর্কিতরা ভিসি হলে অবাঞ্ছিত ঘোষণার হুঁশিয়ারি শহীদ রেদুয়ান হুসাইন সাগরের পরিবারের সাথে ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেলের সাক্ষাৎ ছাত্র-জনতার ঐক্য স্বাধীনতার রক্ষাকবচ : মুসলিম লীগ

সকল