১২ সেপ্টেম্বর ২০২৪, ২৮ ভাদ্র ১৪৩১, ৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

নিরাপদ আশ্রয়ের খোঁজে কুমিল্লার শত শত মানুষ

অবস্থা খুব খারাপ, ভাইঙ্গা সব শেষ - সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার গ্রামগুলোতে হাজার হাজার ঘরবাড়ি পানিতে তলিয়ে গেছে।

ঘটনাস্থল থেকে বিবিসি সংবাদদাতা আকবর হোসেন জানিয়েছেন, এসব গ্রামের কোথাও হাঁটু পানি, কোথাও আবার বুক অবধি পানি উঠে গেছে।

ওই উপজেলার নালগড় গ্রামের শত শত মানুষ ভিটেমাটি ছেড়ে প্রয়োজনীয় জিনিসপত্র ও গবাদি পশু নিয়ে পায়ে হেঁটে নিরাপদ আশ্রয়ের দিকে যাচ্ছেন।

কিন্তু মহাসড়ক থেকে কয়েক কিলোমিটার ভেতরের ওই গ্রামে বাস্তবে এমন কোনও জায়গা নেই, যেখানে তারা নিরাপদে আশ্রয় নিতে পারবেন, জানিয়েছেন বিবিসি সংবাদদাতা।

উপজেলার চানপুর গ্রামের বাসিন্দা মো: আনোয়ার হোসেনের কাছে তার গ্রামের অবস্থা জানতে চাইলে তিনি কাঁদতে কাঁদতে বলেন, ‘অবস্থা খুব খারাপ। আমার নতুন ঘর, ভাইঙ্গা সব শেষ।’

মাথায় মুরগির খাঁচা নিয়ে বৃষ্টিতে ভিজতে ভিজতে আরো অনেকের সাথে নিরাপদ আশ্রয়ের খোঁজে নিজের গ্রাম ছেড়ে কুমিল্লার লালমাইয়ের দিকে যাচ্ছিলেন আনোয়ার হোসেন।

‘আমার কিছু নাই এখন, আমার কিছু নাই এখন…ঘরের ভিত ভাইঙ্গা গেছে।’
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
স্বাস্থ্যসেবার নতুন মহাপরিচালক নাজমুল হোসেন সুনামগঞ্জ সীমান্তে পাচারকালে বিপুল পরিমাণ মালামাল আটক ফ্যাসিবাদের দোসরদের পরিকল্পিতভাবে প্রশাসনে প্রতিস্থাপন করা হচ্ছে : বুলবুল ফ্যাসিবাদি সরকার সব সময় শাসন ও শোষণ করেছে নীলফামারীতে ডিবি পরিচয়ে যুবককে অপহরণ, গ্রেফতার ৪ অন্যায় প্রতিহত করতে ছাত্র-জনতাকে সব সময় সোচ্চার থাকবে : সমন্বয়ক সারজিস আলম নতুন বাংলাদেশ গড়তে এ সরকারকে সর্বোচ্চ সহযোগিতা করবে জামায়াত : গোলাম পরওয়ার মানিকগঞ্জ কৃষকদলের নতুন কমিটি, সভাপতি সাইদ, সাধারণ সম্পাদক বাদল সাভারে টোল বন্ধের দাবিতে ভাঙচুর-অগ্নিসংযোগ বিদেশে চিকিৎসার জন্য খালেদার ফিটনেস পরীক্ষা করছে মেডিক্যাল বোর্ড চাঁদপুরে ছেলের হাতে বাবা খুন

সকল