১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ফেনীতে হিন্দুদের মন্দির ও বাসাবাড়ি পাহারা দিচ্ছে জামায়াত-শিবির

ফেনীতে হিন্দুদের মন্দির ও বাসাবাড়ি পাহারা দিচ্ছে জামায়াত-শিবির - ছবি : নয়া দিগন্ত

ফেনীতে হিন্দু সম্প্রদায়ের মন্দির ও বাসা-বাড়ি জামায়াত-শিবির নেতাকর্মীরা পাহারা দিচ্ছে বলে জানিয়েছেন জেলা জামায়াতের আমীর এ কে এম সামছুদ্দীন।

বৃহস্পতিবার (৮ আগস্ট) তিনি বলেন, শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর থেকে দুস্কৃতিকারীদের আক্রোশ থেকে রক্ষায় হিন্দু ধর্মালম্বীদের মন্দির ও বাসা-বাড়িতে পালাক্রমে পাহারা দিচ্ছে। একটি চক্র নাশকতা ঘটিয়ে দাঙ্গা লাগানোর অপচেষ্টা করছে। এ ব্যাপারে তিনি সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

এ কে এম সামছুদ্দীন আরো বলেন, দেশে সংখ্যালঘু-সংখ্যাগুরু বলে কিছু নেই। সবাই এ দেশের নাগরিক। একে অপরের বিপদে ঝাঁপিয়ে পড়ব। মন্দির ভাঙচুরের কিছু ভিত্তিহীন ঘটনা ফেসবুকে ছড়াচ্ছে। দুস্কৃতিকারীরা শান্তি-শৃঙ্খলা বিনষ্টের জন্য তৎপর রয়েছে। গত রাতে ফেনীতে মন্দিরে হামলার জন্য একটা গ্রুপ এসেছিল, পাহারারত জামাত-শিবির কর্মীরা তাদের প্রতিহত করেছে।

বৃহস্পতিবার বিকেলে ফেনী জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

শহরের ট্রাংক রোডের কালিবাড়ি মন্দিরের অফিস কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি শুকদেব নাথ তপন। পরিষদের সাধারণ সম্পাদক লিটন সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সহ-সভাপতি অ্যাডভোকেট সমীর চন্দ্র কর।

সভায় জামায়াতের জেলা সেক্রেটারি মুফতি আবদুল হান্নান, সহকারী সেক্রেটারি এ কে এম আবদুর রহীম, প্রচার সম্পাদক আ ন ম আবদুর রহীম, জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র সহ-সভাপতি হীরা লাল চক্রবর্তী, কালিবাড়ি মন্দির কমিটির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার তপন দাস প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় হিন্দু নেতারা পরিবর্তিত পরিস্থিতিতে জামায়াতের ভূমিকার প্রশংসা করেন।


আরো সংবাদ



premium cement
বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি বাংলাদেশ থেকে অর্থ পাচার : যুক্তরাষ্ট্রসহ কয়েকটি দেশের প্রতি যে আহ্বান জানালো টিআইবি ইবির খালেদা হলে আবারো আগুন

সকল