১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ভেদাভেদ ও হানাহানি নয়, ঐক্যবদ্ধভাবে দেশকে গড়ে তুলি : শাহজাহান চৌধুরী

ভেদাভেদ ও হানাহানি নয়, ঐক্যবদ্ধভাবে দেশকে গড়ে তুলি : শাহজাহান চৌধুরী - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগর আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরী বলেছেন, ভেদাভেদ ও হানাহানি নয়, আসুন ঐক্যবদ্ধভাবে দেশকে গড়ে তুলি।

বৃহস্পতিবার সকালে বাংলাদেশ জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে দেওয়ানবাজারস্থ নগর জামায়াত কার্যালয়ে বিশিষ্ট ওলামা মাশায়েখ নেতৃবৃন্দের এর সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুন্দর দেশ গড়ার প্রত্যয়ে একটি সফল আন্দোলনের মাধ্যমে আমাদের দেশের ছাত্র-জনতা আজ সাফল্যের একটি ঐতিহাসিক ধাপ অতিক্রম করেছে। এজন্য গত ১০-১৫ দিনে প্রাণ দিতে হয়েছে দেশের আপামর ছাত্র, শ্রমিক, শিক্ষক, সাংবাদিক, শিশু, নারী, পথচারীসহ সকল স্তরের মানুষকে। তাঁদের এই সর্বোচ্চ ত্যাগ ও কোরবানির মাধ্যমে বাংলাদেশ আজ একটি নতুন দিনের প্রত্যাশায় যাত্রা শুরু করেছে।

শাহজাহান চৌধুরী বলেন, সকলের স্বপ্ন একটি সুন্দর বাংলাদেশ গড়া। এই লক্ষ্যে আমাদের প্রাণের নগরী, বন্দর-নগরী চট্টগ্রামকেও সুন্দরভাবে সাজানোর দায়িত্ব আমাদের। নগরীতে যে ধ্বংস ভাঙচুর ও অস্থিতিশীল পরিস্থিতির তৈরি হয়েছে তা কোনো অবস্থাতেই গ্রহণযোগ্য নয়। এরূপ কর্মকাণ্ড এই গণ-আন্দোলনের শহিদদের আত্মত্যাগের প্রতি অসম্মান প্রদর্শনের শামিল। যদি এই পরিস্থিতি চলমান থাকে তাহলে আমরা যা অর্জন করেছি তা অঙ্কুরেই বিনষ্ট হবে ও অতীতের সাথে এর কোনো পার্থক্য থাকবে না। তাই আসুন, আমরা সকল ধরনের প্রতিহিংসা দূরে ঠেলে দিয়ে জাতি ধর্ম-দল-নির্বিশেষে এক যুগে দেশ গড়ার কাজে আত্মনিয়োগ করি। ঐক্যবদ্ধভাবে একটি সম্মৃদ্ধ বাংলাদেশ গড়ে তুলি।

নগর জামায়াতের ওলামা বিভাগীয় দায়িত্বশীল মাওলানা মমতাজুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে অন্যদেরর মধ্যে বক্তব্য রাখেন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগরীর নায়েবে আমির ড. আ জ ম ওবায়দুল্লাহ ও মুহাম্মদ নজরুল ইসলাম, কেন্দ্রীয় মজলিশে শূরার সদস্য ও চট্টগ্রাম মহানগর সেক্রেটারি অধ্যক্ষ মুহাম্মদ নুরুল আমিন ও নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি অধ্যক্ষ মাওলানা খায়রুল বাশার, নগর অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মুহাম্মদ উল্লাহ, নগর সাংগঠনিক সম্পাদক ও সাবেক ওয়ার্ড কাউন্সিলর অধ্যক্ষ শামসুজ্জান হেলালী প্রমুখ।

সম্মেলনে শাহজাহান চৌধূরী বলেন, আর যেন কোনো মায়ের বুক খালি না হয়, আর যেন দেশের কোনো সম্পদ বিনষ্ট না হয় এই লক্ষ্যে আমাদের চট্টগ্রামবাসীদেরও সহিংসতার পথ থেকে সরে আসতে হবে। নিজ নিজ এলাকার জনগণের জানমাল রক্ষায় একযোগে কাজ করতে হবে।


আরো সংবাদ



premium cement
কর্ণফুলীতে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদসহ ৫ জনের বিরুদ্ধে মামলা বিসিএসআইআর চেয়ারম্যান হলেন সামিনা আহমেদ সোনারগাঁওয়ে নদ থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার ইলিশ শিকারে নিষেধাজ্ঞার সময় ভারতের সাথে সমন্বয়ের দাবিতে জেলেদের পিটিয়ে হত্যার ঘটনায় তিন ছাত্রকে পুলিশে সোপর্দ ঢাবি কর্তৃপক্ষের ঢাবিতে পিটিয়ে মারা তোফাজ্জলের পাথরঘাটার বাড়িতে শোকের মাতম আরো ৩ বিশ্ববিদ্যালয়ে নতুন ভিসি মশা নিধন কার্যক্রমের পাশাপাশি জনসচেতনতা বাড়াতে পদক্ষেপ নেয়া হচ্ছে : ডিএনসিসির সিইও পিলখানা হত্যাকাণ্ডে চাকরিচ্যুত বিডিআর সদস্যদের চাকরিতে পুনর্বহালের দাবি শ্রীনগরে ছাত্র আন্দোলনে হামলাকারী ও হুমকিদাতাদের বিচার দাবি

সকল