০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

চট্টগ্রামে ২৭ মামলায় গ্রেফতার ৭০৩

- প্রতীকী ছবি

কোটা আন্দোলন ঘিরে ভাঙচুর, হত্যাচেষ্টা, অগ্নিসংযোগ ও বিস্ফোরণের ঘটনায় চট্টগ্রাম মহানগরীসহ জেলার বিভিন্ন থানায় ২৭টি মামলা দাযের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, গত ১৬ জুলাই রাত থেকে ২৪ জুলাই সকাল ৮টা পর্যন্ত চট্টগ্রাম মহানগর ও জেলার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয়েছে ৭০৩ জনকে।

পুলিশ আরো জানায়, আন্দোলনকারীদের সাথে যুবলীগ ও ছাত্রলীগের সংঘর্ষে গত ১৬ জুলাই নগরীর পাঁচলাইশ থানার মুরাদপুর এলাকায় তিনজন নিহত হন। ১৮ জুলাই চান্দগাঁও থানার বহদ্দারহাটে সংঘর্ষে দু’জন নিহত হন। এদিন বহদ্দারহাট সংঘর্ষে গুলিবিদ্ধ চবি শিক্ষার্থী হৃদয় চন্দ্র তরুয়া ২৩ জুলাই ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান।

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) কাজী মো: তারেক আজিজ বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ মোট ৩৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।’

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো: আরিফ হোসেন বলেন,‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনসহ মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।’

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ ভারতের ৬০ কিমি এলাকা দখল করে ফেলেছে চীন?

সকল