০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮ ভাদ্র ১৪৩১, ২৭ সফর ১৪৪৬
`

আশুগঞ্জে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্য ধাওয়া-পাল্টা ধাওয়া

- ছবি : নয়া দিগন্ত

কোটা সংস্কারের দাবিতে ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচির মধ্যেই ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে পুলিশ ও আন্দোলনকারীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

বৃহস্পতিবার (১৮ জুলাই) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় এক ঘন্টা উপজেলার সোহাপুর আব্বাস উদ্দিন খান কলেজের সামনে থেমে থেমে এই সংঘর্ষ চলে।

জানা যায়, বিকেলে আন্দোলনকারী শিক্ষার্থীরা সোহাপুর আব্বাস উদ্দিন খান কলেজ এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে পিকেটিং করে। এসময় তারা শান্তপূর্ণভাবে মহাসড়কে বিক্ষোভ প্রদর্শন করতে থাকে। এসময় পুলিশ তাদেরকে বাধা দিলে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এতে পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের দফায় দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে পুলিশ বেশ কয়েকটি রাবার বুলেট এবং টিয়ারশেল নিক্ষেপ করে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) তরুন দে ১৬ রাউন্ট রাবার বুলেট এবং ২৮ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপের কথা স্বীকার করে বলেন, আন্দোলনকারীরা মহাসড়ক দখল করে পিকেটিং করতে থাকলে আমরা তাদের সরিয়ে দেয়। এর আগে সকালে আন্দোলনকারীরা ঢাকা-সিলেট মহাসড়কের সৈয়দ নজরুল ইসলাম সেতুর টোল প্লাজা এলাকা দখল করে প্রায় আড়াই ঘন্টা অবরোধ করে রাখে।


আরো সংবাদ



premium cement