০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১, ৪ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

ব্রাহ্মণবাড়িয়ায় ভাগ্নে-ভাগ্নিকে হত্যার দায়ে মামার মৃত্যুদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় ভাগ্নে-ভাগ্নিকে হত্যার দায়ে মামার মৃত্যুদণ্ড - ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় ভাগ্নে-ভাগ্নিকে হত্যা মামলায় বাদল মিয়া (৩০) নামে এক যুবককে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত দায়রা ও জেলা জজ দ্বিতীয় আদালতের বিচারক আব্দুল হান্নান এই রায় প্রদান করেছেন। রায়ে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুই বছরের কারাদণ্ড প্রদান করে আদালত।
মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাদল মিয়া কুমিল্লার হোমনা উপজেলার খোদে-দাউদপুর গ্রামের মরহুম আব্দুর রবের ছেলে।

নিহতরা ছিলেন জেলার বাঞ্ছারামপুরের ছলিমাবাদ ইউনিয়নের সাহেবনগর গ্রামের কামাল উদ্দিনের ছেলে মেহেদী হাসান কামরুল (১০) ও মেয়ে শিফা আক্তার (১৪)।

আদালতে নথিসূত্রে জানা যায়, বাহরাইন প্রবাসী বাদল মিয়া ২০২০ সালের মার্চ মাসে দেশে ফিরে আসেন। গ্রামে গোষ্ঠীগত দাঙ্গার একটি মামলায় আসামি হওয়ার কারণে বাঞ্ছারামপুরের ছলিমাবাদ ইউনিয়নের সাহেবনগর গ্রামে তার বোন হাসিনা আক্তারের বাড়িতে আশ্রয় নেন। প্রবাসে থাকাকালে দোকান করার জন্য ভগ্নিপতি কামাল উদ্দিনের কাছ থেকে ১৩ লাখ টাকা ধার নেন বাদল। এরমধ্যে তিন লাখ টাকা ফেরত দেন বাদল। বাকি ১০ লাখ টাকার জন্য কামালের সাথ মনোমালিন্য চলছিল তার। এর জেরে সপ্তাহখানেক আগে বাদলকে থাপ্পড় মারেন কামাল। এ ঘটনায় প্রতিশোধ নেয়ার পরিকল্পনা করেন বাদল।

এরই জেরে একই বছর ২৪ আগস্ট দুপুর আড়াইটার দিকে কামালের ছেলে কামরুল তার মামা বাদলের রুমে যায়। বাদল তখন রুমে উচ্চস্বরে গান বাজাচ্ছিলেন। এ সময় প্রতিশোধপরায়ণ হয়ে কামরুলের হাত-পা বেঁধে গলা কেটে তাকে হত্যা করে বাদল। পরে লাশ খাটের নিচে লুকিয়ে রাখে। ভাগ্নি শিফা রুম ঝাড়ু দিতে গিয়ে দেখে ফেললে তাকেও মারার জন্য ধ্বস্তাধস্তি করে বাদল। একপর্যায়ে শিফাকে ধাক্কা মেরে বাথরুমে নিয়ে তাকেও গলা কেটে হত্যা করে লাশ অন্য একটি রুমের খাটের নিচে রাখেন। এরই মাঝে ঘাতক বাদল সেখান থেকে পালিয়ে যায়। পরে তাকে ঢাকা থেকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর বাদল আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছেন। এ ঘটনায় নিহতদের বাবা কামাল হোসেন বাদলের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক কাজি দিদারুল আলম জানান, পুলিশ মামলার তদন্ত শেষে ২০২১ সালের ২৮ জানুয়ারি আদালতে চার্জশিট প্রদান করেন। আমরা সাক্ষিদের যথা সময়ে আদালতে হাজির করেছি। যুক্তিতর্ক ও সাক্ষি প্রমাণ শেষে আদালত অভিযুক্ত আসামিকে মৃত্যুদণ্ডের পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো দুইবছরের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। রায় প্রদানকালে আসামি আদালতে উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement
শিপইয়ার্ডে বিস্ফোরণে দগ্ধ ১ জনের মৃত্যু সামরিক ইনস্টিটিউটে রুশ হামলায় নিহতদের স্মরণে ইউক্রেনের শোক প্রকাশ বন্যায় ফেনীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্ষতি ৩৮ কোটি ৭২ লাখ টাকা রাজশাহীতে সাবেক রাবি ছাত্রলীগ নেতাকে পিটিয়ে হত্যা সমুদ্রবন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত ইসরাইলি সেনাবাহিনীর হাতে আমেরিকান নাগরিকের হত্যার নিরপেক্ষ তদন্ত চায় পরিবার শিক্ষা জাতি গঠনের প্রধান হাতিয়ার : ড. ইউনূস দুই ‘আইরিশের’ গোলে হারল আয়ারল্যান্ড নতুন জার্মানির পুরনো রূপ, উড়িয়ে দিয়েছে হাঙ্গেরিকে বাংলাদেশের পর্যটক না যাওয়ায় ধুঁকছে কলকাতা তালেবানের কূটনৈতিক বিজয়, কিরগিজস্তানের সন্ত্রাসী তালিকা থেকে বাদ

সকল