০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

নোয়াখালীতে স্বাস্থ্য সেবা ও নারীবান্ধব গণশুনানি অনুষ্ঠিত

নোয়াখালীতে স্বাস্থ্য সেবা ও নারীবান্ধব গণশুনানি অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

৫০ শয্যা বিশিষ্ট সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নোয়াখালীর স্বাস্থ্য সেবার মান উন্নয়ন ও নারীবান্ধব পরিবেশবিষয়ক গণশুনানির আয়োজন করা হয়েছে।

রোববার (৭ জুলাই) সকালে সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ শুনানি অনুষ্ঠিত হয়।

সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন এসএইচবিও এই আয়োজন করে। সহযোগিতায় ছিল গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশ।

এসএইচবিও-এর সভাপতি ফাহিদা সুলতানার সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (THO), বিশেষ অতিথি সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (RMO) ও আমরা গোলাপের সভাপতি মুনিম ফয়সাল।

এসএইচবিও-এর স্বেচ্ছাসেবকরা জানান, গত ৩ জুলাই তাদের সংগঠনের পক্ষ থেকে একটি সামাজিক নিরীক্ষা দল ৫০ শয্যা বিশিষ্ট সোনাইমুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানে স্বাস্থ্যসেবার মান ও নারীবান্ধব পরিবেশ নিয়ে দিনব্যাপী সোশ্যাল সার্ভে পরিচালনা করেন তারা।

ওই সার্ভের ওপর ভিত্তি করে একটি গণশুনানির আয়োজন করেন তারা। শুনানি থেকে হাসপাতালের স্বাস্থ্যসেবার মান উন্নয়ন ও নারীবান্ধব পরিবেশ তৈরিতে যৌথ কিছু পরিকল্পনা হাতে নেয়া হয়। আগামী দিনে হাসপাতালের ব্যবস্থাপনা কমিটিতে তরুণদের অন্তর্ভুক্তিসহ সেবা প্রত্যাশীদের সচেতন করতেও স্বেচ্ছাসেবকদের কাজে লাগানোর বিষয়ে উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement