০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

লোহাগাড়ায় হিজরি নববর্ষের আলোচনা সভা কাল

লোহাগাড়ায় হিজরি নববর্ষের আলোচনা সভা কাল - প্রতীকী ছবি

হিজরি গণনা তথা ইসলামী সংস্কৃতি চর্চার উদ্দেশ্যে ১৪৪৬ হিজরি নববর্ষ উদযাপন উপলক্ষে প্রতিবছর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় চট্টগ্রামের লোহাগাড়ায়। গত একযুগ ধরে অনুষ্ঠিত হয়ে আসছে এ অনুষ্ঠান। এ উপলক্ষে আগামীকাল সোমবার বেলা ৩টায় উপজেলার আধুনগর ইউনিয়নের গুলশান পার্ক কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় সভাপতিত্ব করবেন অনুষ্ঠানের প্রবর্তক, প্রবীণ আলেমে দ্বীন, চুনতীর মরহুম শাহসাহেব রহ.-এর ঘনিষ্ট সহচর মাওলানা কাজী নাছির উদ্দিন (ম.জি.আ.)।

এতে প্রধান অতিথি থাকবেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. আহসান সাইয়্যেদ। প্রধান আলোচক থাকবেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজের সহকারী অধ্যাপক ডা. মাহমুদুর রহমান।

এছাড়া বিশেষ অতিথি থাকবেন লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান ও সমাজসেবক মাহমুদুল হক বাবুল।

আলোচনা করবেন অধ্যাপক হামিদুর রহমান, মাওলানা কাজী মুহাম্মদ বদরুদ্দীন সাদী, ব্যাংকার ইউছুফ জালাল, মাওলানা আবু নোমান হাফিজুল্লাহ ও মাওলানা মুহাম্মদ মুসা তুরাইন প্রমুখ।

অনুষ্ঠানে যথাসময়ে সবাইকে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন আয়োজক কমিটি।


আরো সংবাদ



premium cement
বৃষ্টির পানিতে তলিয়ে গেছে নারায়ণগঞ্জের মসজিদসহ শতাধিক স্থাপনা ‘রংপুরে প্রত্যেকটি মন্দির পাহারা দিবে জামায়াত শিবির নেতাকর্মীরা’ ব্যাটিং-ব্যর্থতায় ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের নৌবাহিনীর অভিযানে মাদকসহ ২ ব্যবসায়ী আটক তারাগঞ্জে মহাসড়ক অবরোধ, ১০ কিলোমিটার এলাকা যানজট সুনামগঞ্জের দিরাইয়ে আ’লীগ নেতা গ্রেফতার অন্যায় করে পার পাওয়া যায়, এ সংস্কৃতি থেকে বের হতে হবে : অর্থ উপদেষ্টা নোয়াখালীতে বৃদ্ধ বাবাকে পিটিয়ে হত্যা করল ছেলে সরকারি চাল বিক্রি করে ভারতে পালানোর সময় খাদ্য কর্মকর্তা আটক কেরানীগঞ্জে খাবারের দোকানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ, নিহত ৩ যুক্তরাজ্যের ইসলামিক ফাউন্ডেশন ও ইবির আইআইইআরের মধ্যে গবেষণা চুক্তি

সকল