০৫ অক্টোবর ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১,
`

চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ - ছবি : নয়া দিগন্ত

চাঁদপুর সেতুর টোল বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে পরিবহন শ্রমিক জনতা।

শনিবার (৬ জুলাই) সকালে চাঁদপুর- লক্ষ্ণীপুর আঞ্চলিক মহাসড়কের টোল প্লাজার সামনে ফরিদগঞ্জ, রায়পুর, রামগঞ্জ ও চাঁদপুরের জনসাধারণের একাংশ শ্রমিক জনতা ঐক্য পরিষদের ব্যানারে এই কর্মসূচি পালন করে।

বিপুলসংখ্যক বিক্ষুব্ধ জনতা বিক্ষোভ মিছিল নিয়ে চাঁদপুর সেতুর টোল প্লাজার সামনে মানববন্ধনে অবস্থান নেয়। বিক্ষোভের মুখে ৩ ঘণ্টা টোল আদায় বন্ধ রাখতে বাধ্য হয় সংশ্লিষ্ট ঠিকাদারী প্রতিষ্ঠান।

তথ্য সূত্রে জানা গেছে, চাঁদপুর-লক্ষ্ণীপুর আঞ্চলিক মহাসড়কে ডাকাতিয়া নদীর উপর গাছতলা নামক এলাকায় ২৪৮ মিটার দৈর্ঘ্যরে চাঁদপুর সেতুটি ১৮ কোটি ১২ লাখ টাকা ব্যয়ে ২০০৫ সালে নির্মাণ করা হয়েছে। গত ১৯ বছর ধরে টোল আদায় করে চলছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। জনসাধারণ বারবার টোল আদায় বন্ধের দাবি জানালেও কার্যত কোনো ফল হয়নি। উল্টো গত ১ জুলাই থেকে আরো তিন বছরের জন্য ইজাড়া দেয় কর্তৃপক্ষ।

মানববন্ধনে বক্তব্য রাখেন, যানবাহনের শ্রমিক-মালিক, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। টোল আদায় বন্ধ করা না হলে ভবিষ্যতে অবরোধসহ কঠোর কর্মসূচির ঘোষণার হুঁশিয়ারি দিয়েছে। ওই সড়কে চলাচলকারী সর্বস্তরের জনতার দাবি অনতি বিলম্বে সেতুটিকে টোল মুক্ত করার। এদিকে বিক্ষোভ শেষে পুনরায় টোল আদায় শুরু করে ইজারাদার প্রতিষ্ঠান।


আরো সংবাদ



premium cement
পাহাড়চূড়ায় ভাসছে ‘জাহাজ’ রামুর স্বপ্নতরী পার্ক মিত্ররা ইসরাইলের সাথে ‘যুদ্ধে পিছ পা হবে না’: ইরান সংস্কার কর্মকাণ্ডে অগ্রগতি আশানুরূপ নয় : কর্নেল অলি ডিবি কার্যালয়ে থাকবে না আর কোনো আয়নাঘর ও ভাতের হোটেল : মল্লিক সাগর উত্তাল, পায়রা বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত নতুন বিপ্লবকে মানুষের সত্যিকারের মুক্তির বিপ্লবে পরিণত করতে হবে : সেলিম উদ্দিন বঙ্গভবনে রাষ্ট্রপতির সাথে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ আগামী দিনে দেশে নেতৃত্বে দিবে ইসলামী ছাত্রশিবির : আব্দুর জাব্বার আশুলিয়ায় কাজে ফিরেছে পোশাক কারখানার শ্রমিকরা অবৈধভাবে ভারতে অনুপ্রবেশের সময় ৪ বাংলাদেশী আটক চকরিয়ায় ট্রাক্টরের মুখোমুখি সংঘর্ষে বাইক আরোহী শিক্ষার্থী নিহত

সকল