০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

টানা বৃষ্টিতে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সাজেক সড়ক বন্ধ

টানা বৃষ্টিতে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সাজেক সড়ক বন্ধ - ছবি : নয়া দিগন্ত

টানা ২৪ ঘণ্টার বৃষ্টিতে পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার নিচু এলাকাগুলো প্লাবিত হয়েছে। বিভিন্ন এলাকায় সড়ক ডুবে যাওয়ায় দীঘিনালার সাথে রাঙামাটির পর্যটন এলাকা সাজেক ও লংগদুর সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

মঙ্গলবার নৌকা ঠেলাগাড়ি ও ভ্যানযোগে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে পরীক্ষার্থীরা।

বন্যা কবলিত হয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে উপজেলার মেরুং ইউনিয়ন, কবাখালি ইউনিয়ন এবং বোয়ালখালি ইউনিয়ন। কবাখালী ইউনিয়নের মাইনী ব্রিজ থেকে কবাখালী বাজার পর্যন্ত খাগড়াছড়ির দীঘিনালা থেকে রাঙ্গামাটির সাজেক যাওয়ার প্রধান সড়ক পানিতে তলিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

মেরুং ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদা বেগম লাকি জানান, কয়েকটি আশ্রয়কেন্দ্রে পানিবন্দী শতাধিক পরিবার আশ্রয় নিয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মামুনুর রশীদ জানান, টানা ভারী বৃষ্টির কারণে যেকোনো দুর্যোগ মোকাবিলায় দীঘিনালা উপজেলা প্রশাসন প্রস্তুত রয়েছে। উপজেলার ঝুঁকিপূর্ণ এলাকাগুলোতে সতর্কতা অবলম্বন করতে বলা হয়েছে এবং নিরাপদ আশ্রয়ের জন্য চারটি ইউনিয়নে ২১টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।


আরো সংবাদ



premium cement
কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন মুস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম ভাঙ্গায় ছেলের অবাধ্য আচরণে ক্ষুব্ধ হয়ে প্রবাসীর আত্মহত্যা সেই কর কর্মকর্তা ফয়সালকে এনবিআর থেকে বিদায়, নতুন কর্মস্থল বগুড়া

সকল