০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

চকরিয়া ও পেকুয়ার নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পাহাড় ধসের আশঙ্কা

চকরিয়া ও পেকুয়ার নিম্নাঞ্চলে জলাবদ্ধতা, পাহাড় ধসের আশঙ্কা - ছবি : নয়া দিগন্ত

চকরিয়া ও পেকুয়ায় টানা তিন দিনের প্রবল বর্ষণে মাতামুহুরি নদীতে উজান থেকে নেমে আসা পানিতে বিভিন্ন ইউনিয়নের নিম্নাঞ্চলে জলবদ্ধতার সৃষ্টি হয়েছে এবং প্রবল বর্ষণ অব্যাহত থাকায় পাহাড়ি এলাকায় পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে।

শনিবার থেকে মঙ্গলবার (২ জুলাই) এ সংবাদ লেখা পর্যন্ত টানা বৃষ্টি অব্যাহত থাকায় নদীর পানি আরো বৃদ্ধি পাচ্ছে।

চকরিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ফখরুল ইসলাম উপজেলার জলাবদ্ধতা নিরসনে চোঁয়ারফাড়ি ও ঢেমুশিয়া কোনাখালী এলাকায় বদ্ধ খালের ওপর নির্মিত স্লুইস গেইটের জলকপাটগুলো সরেজমিনে পরিদর্শন করেন।

মঙ্গলবার বিকেলে সরেজমিনে পরিদর্শনকালে দেখা যায়, চকরিয়া-পেকুয়া উপজেলার কাকারা, বমু, সুরাজপুর-মানিকপুর, কৈয়ারবিল, বরইতলী, ফাঁসিয়া খালি, বার বাঁকিয়া, মগনামা, ইউনিয়নের নিম্নাঞ্চলে ইতোমধ্যে বন্যার পানি ঢুকে জলমগ্ন হয়ে পড়েছে। বেশ কিছু এলাকায় বন্যার পানি বৃদ্ধি পেয়ে ঘরে ঢুকে যাওয়ার উপক্রম হয়ে পড়েছে। বৃষ্টি অব্যাহত থাকায় পানি বের হতে না পারায় ও পানি নিষ্কাশনের জায়গা দখল করে অবৈধ স্থাপন গড়ে উঠায় চকরিয়া পৌর এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। এতে করে পরীক্ষার্থী, কর্মজীবী, পেশাজীবী মানুষের ভোগান্তিতে পড়তে হচ্ছে। কষ্টে কর্মস্থলে পৌঁছাতে।

এদিকে চকরিয়া ও পেকুয়া উপজেলার বেশ কয়েকটি জায়গায় পাহাড় ধসের ঘটনাও ঘটেছে। তবে এ পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

উপজেলা প্রশাসন পাহাড় ধসের আশঙ্কাজনক স্থান থেকে বসবাসকারীকে নিরাপদ স্থানে সরে যাওয়ার আহ্বান জানান এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদেরকে ব্যবস্থা নেয়ার জন্য নির্বাহী কর্মকর্তা নির্দশনা প্রদান করছেন।


আরো সংবাদ



premium cement
কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন মুস্তাফিজকে দশে সাত দিলেন ওয়াসিম আকরাম ভাঙ্গায় ছেলের অবাধ্য আচরণে ক্ষুব্ধ হয়ে প্রবাসীর আত্মহত্যা সেই কর কর্মকর্তা ফয়সালকে এনবিআর থেকে বিদায়, নতুন কর্মস্থল বগুড়া

সকল