০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

সাজেকে আটকা পড়েছে ৭০০ পর্যটক

সাজেকে আটকা পড়েছে ৭০০ পর্যটক - সংগৃহীত

টানা বর্ষণে খাগড়াছড়ি জেলার তিনটি নদীর পানি বৃদ্ধি ও পাহাড় ধসের ঘটনা ও নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। সাজেকে আটকা পড়েছে ৭০০ পর্যটক।

জানা গেছে, নদ-নদীর পানি বেড়ে খাগড়াছড়ির নিচু এলাকায় প্লাবিত হয়েছে। চেঙ্গী ও মাইনী নদীর পানি বিপৎসীমার উপরে প্রবাহিত হচ্ছে। ইতোমধ্যে খাগড়াছড়ি দীঘিনালা, লংগদু, বাঘাইছড়ি, সাজেক ও রাঙ্গামাটি খাগড়াছড়ি সড়ক পানিতে তলিয়ে যাবার কারণে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এতে করে যাত্রী ও পর্যটকদের দুর্ভোগে পড়তে হয়েছে। সাজেকের সাথে খাগড়াছড়ির সড়ক যোগাযোগ বন্ধ হবার কারণে প্রায় ৭০০ পর্যটক আটকা পড়েছে।

এদিকে ভোর ৩টা থেকে ৪টার দিকে জেলার সাপমারা নামক এলাকায় পাহাড় ধসে পড়ে। এতে প্রায় চার ঘণ্টা খাগড়াছড়ির সাথে ঢাকা-চট্টগ্রাম সড়ক যোগাযোগ বন্ধ ছিল।

মঙ্গলবার সকাল ৭টা ৪৯ মিনিটে সড়ক থেকে মাটি সরিয়ে যান চলাচল স্বাভাবিক করা হয়।

খাগড়াছড়ি ফায়ার সার্ভিস লিডার মো: জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

খাগড়াছড়ির ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স -এর সহকারী পরিচালক মো: জাকির হোসেন জানান, পাহাড়ের মাটি সরিয়ে সড়কে যান চলাচল স্বাভাবিক করা হয়েছে। তবে সড়কে বেশ কয়েকটি স্থানে পাহাড় ধসের ঝুঁকি রয়েছে।

এছাড়া জেলা সদরের মুসলিমপাড়া, গঞ্জপাড়াসহ কয়েকটি নিচু এলাকায় পানি উঠেছে। বৃষ্টি অব্যাহত থাকলে আরো বেশ কিছু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
গাজা যুদ্ধ : আরেক মার্কিন কর্মকর্তার পদত্যাগ কুড়িগ্রামে ৫০ হাজার মানুষ পানিবন্দি কোটা সংস্কারের দাবিতে ইবির ফটকমুখে মহাসড়ক অবরোধ চীন বাংলাদেশের সবচেয়ে নির্ভরযোগ্য অংশীদার ও বিশ্বস্ত বন্ধু : রাষ্ট্রদূত কোটা বাতিলের দাবিতে কুবি শিক্ষার্থীদের বিক্ষোভ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ কোটা বাতিলের দাবিতে আজও শাহবাগে অবরোধ প্রথমবারের মতো আইডি দেখিয়ে ভোট দিচ্ছেন যুক্তরাজ্যের ভোটাররা ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি : দল থেকে পদত্যাগের ঘোষণা অস্ট্রেলিয়ান সিনেটরের ক্যালিফোর্নিয়ায় ভয়াবহ দাবনল : হাজার হাজার মানুষকে সরে যাওয়ার নির্দেশ সোনারগাঁওয়ে শিশুর লাশ উদ্ধার, গুরুতর অবস্থায় হাসপাতালে মা নোয়াখালীতে গুলিবিদ্ধ মাদরাসার অধ্যক্ষ

সকল