০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`

ফেনীর দুই উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত

ফেনীর দুই উপজেলায় আজকের এইচএসসি পরীক্ষা স্থগিত - সংগৃহীত

ফেনীর ফুলগাজী ও পরশুরামে মঙ্গলবারের (২ জুলাই) এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে। ভারীবর্ষণ ও ভারতের উজানে নেমে আসা পাহাড়ি ঢলে আকস্মিক বন্যার কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। আজ বাংলা দ্বিতীয় পত্র বিষয়ে পরীক্ষা হওয়ার কথা ছিল।

ফেনী জেলা প্রশাসক মুছাম্মৎ শাহীনা আক্তার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সোমবারের ভারীবর্ষণ ও উজানের পানিতে জেলার বিভিন্ন এলাকায় বন্যা দেখা দেয়। এতে ফুলগাজী ও পরশুরামে পরীক্ষা নেয়ার কেন্দ্রগুলো অনুপযোগী হয়ে পড়ে। বিষয়টি আমরা তিন বোর্ডকে (সাধারণ শিক্ষাবোর্ড, মাদরাসা শিক্ষাবোর্ড ও ভোকেশনাল) চিঠির মাধ্যমে অবগত করি। পরে তাদের নির্দেশনা মতে- আজকের এইচএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এ ব্যাপারে ফুলগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তানিয়া ভূঁইয়া জানান, আকস্মিক বন্যায় পাঁচটি গ্রাম প্লাবিত হয়েছে। এই পরিস্থিতিতে এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে পরীক্ষা স্থগিতের বিষয়ে আবেদন করা হয়েছিল। এরই পরিপ্রেক্ষিতে পরীক্ষা স্থগিত করা হয়েছে। এবার উপজেলায় চারটি কেন্দ্রে ১ হাজার ১ জন শিক্ষার্থী এইচএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

পানি উন্নয়ন বোর্ড বলছে, ভারী বৃষ্টি ও ভারতের উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপৎসীমার ১৩০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে বন্যা নিয়ন্ত্রণ বাঁধের চারটি স্থান ভেঙে জেলার ফুলগাজী ও পরশুরাম উপজেলার বেশ কয়েকটি গ্রাম প্লাবিত হয়েছে।

এদিকে, সোমবার (১ জুলাই) রাত সাড়ে ১১টা থেকে ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়কে যান চলাচল বন্ধ রয়েছে।


আরো সংবাদ



premium cement
হিজবুল্লাহর সিনিয়র কমান্ডার নিহত ‍: ইসরাইলে হিজবুল্লাহর ২ শতাধিক রকেট হামলা লড়াইটা রোনালদো-এমবাপ্পেরও সরকারি কর্মচারী (আচারণ) বিধিমালা সংশোধন করা হচ্ছে : মন্ত্রিপরিষদ সচিব কুমারখালীতে ২ ভুয়া বিশেষজ্ঞ চিকিৎসকে ৬০ হাজার টাকা জরিমানা, চেম্বার বন্ধ প্রাইভেট কার নিয়ন্ত্রণে হারিয়ে গাছের সাথে ধাক্কা, নিহত ৪ এডিস মশার লার্ভা পাওয়ায় স্কয়ার হাসপাতালসহ ৯ স্থাপনাকে জরিমানা গাজা যুদ্ধবিরতি আলোচনায় প্রতিনিধি দল পাঠাচ্ছে ইসরাইল প্রত্যয় স্কিম : বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা কেন এটি বাস্তবায়নের বিরোধিতা করছেন ‘২০২৩-২৪ অর্থবছরে রাকাব ২ কোটি ৯৮ লাখ টাকা নিট মুনাফা অর্জন করেছে’ এলডিসি-পরবর্তী যুগের জন্য বাংলাদেশের প্রস্তুতি দেখে উৎসাহিত : এডিবি ভাইস প্রেসিডেন্ট দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন স্তরে উন্নীত হবে : চীন

সকল