০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ জিলহজ ১৪৪৫
`
প্রবল বর্ষণে বান্দরবানে নদীর পানি বৃদ্ধি

থানচিতে ইঞ্জিনচালিত নৌকা উল্টে ২ শিশু নিখোঁজ

বান্দরবান-চিম্বুক সড়কের কয়েকটি স্থানে পাহাড় ধসে যান চলাচল বিঘ্নিত - ছবি : নয়া দিগন্ত

বান্দরবানের থানচি উপজেলায় সাঙ্গু নদীতে ইঞ্জিনচালিত নৌকা উল্টে দুই শিশু শিক্ষার্থী নিখোঁজ হয়েছে।

সোমবার দুপুরে সাঙ্গু নদীপথের পদ্মমুখ এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজরা হলো টিমংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী শান্তি রাণী ত্রিপুরা এবং একই স্কুলের তৃতীয় শ্রেণীর শিক্ষার্থী ফুলবানি ত্রিপুরা।

স্থানীয়রা জানায়, দুপুরে নৌকাটি হরিশচন্দ্র ত্রিপুরাপাড়া থেকে থানচি বাজারে ফেরার পথে সাঙ্গু নদীর পদ্মমুখ এলাকায় প্রবল পানির স্রোতে উল্টে যায়। ওই সময় নৌকায় থাকা অন্যান্যরা সাঁতরে তীরে উঠতে পারলেও দুই শিশু পানিতে ডুবে নিখোঁজ হয়।

টিমংপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আগস্টিন ত্রিপুরা জানান, নিখোঁজ শিক্ষার্থীদের উদ্ধারে স্থানীয়রা সেখানে তল্লাশি চালাচ্ছে।

থানচি ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার তরুণ বড়ুয়া জানান, তারা দেরিতে খবর পেয়েছেন এবং নদীর পানি প্রবল গতিতে বৃদ্ধি পাওয়ায় নিখোঁজদের উদ্ধারে সেখানে যাওয়া যায়নি। তবেসকালে পরিস্থিতি অনুকূলে থাকলে তারা সেখানে উদ্ধার অভিযানে যাবেন।

এদিকে টানা প্রবল বর্ষণে বান্দরবানের সাঙ্গু-মাতামুহুরী নদীর পানি বিপৎসীমার কাছ দিয়ে প্রবাহিত হচ্ছে। প্লাবিত হয়েছে নিন্মাঞ্চল। বান্দরবান-থানচি-রুমা সড়কের বেশ কয়েকটি জায়গায় পাহাড় ধসে পড়ে যান চলাচল বিঘ্নিত হচ্ছে। পাহাড় ধসে প্রাণহানির আশঙ্কায় শহরে জেলা প্রশাসন ও পৌরসভা থেকে সতর্কতামূলক মাইকিং করা হচ্ছে।


আরো সংবাদ



premium cement