০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ জিলহজ ১৪৪৫
`

টেকনাফে দেড় লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩

টেকনাফে দেড় লাখ পিস ইয়াবাসহ গ্রেফতার ৩ - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারের টেকনাফে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা ‘মাদকের চালান লেনদেনের সময়’ অভিযান চালিয়ে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবাসহ তিনি মাদককারবারিকে গ্রেফতার করেছে র‌্যাব।

রোববার সকালে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বরইতলী এলাকায় এ অভিযান চালানো হয় বলে দুপুরে এক প্রেস রিলিজ দিয়ে জানান র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) ও অতিরিক্ত পুলিশ সুপার মো: আবু সালাম চৌধুরী।

আটকরা হলেন মিয়ানমারের রাখাইন রাজ্যের বুচিদং জেলার মংডু থানার আশিক্কাপাড়ার সব্বির আহম্মদের ছেলে হারুন আমিন (১৯) ও ফেরাংপ্রু এলাকার আলী আকবরের ছেলে আসমত উল্লাহ (১৮) এবং টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের বরইতলী এলাকার নুর আলমের ছেলে সালামত উল্লাহ (২৪)।

র‌্যাব জানায়, আটকদের মধ্যে হারুন আমিন ও আসমত উল্লাহ টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা। তারা নাফ নদী সীমান্ত ব্যবহার করে মিয়ানমার থেকে ইয়াবার চালান এনে টেকনাফের বিভিন্ন মাদককারবারিদের সরবরাহ করতেন।

র‌্যাব কর্মকর্তা আবু সালাম বলেন, রোববার সকালে টেকনাফ সদর ইউনিয়নের বরইতলী এলাকায় সালামত উল্লাহর বসত ঘরে মিয়ানমার থেকে পাচার হয়ে আসা মাদকের একটি চালান মজুদের খবর পায় র‌্যাব। এতে ওই বাড়িতে মাদকের চালানটি লেনদেনের জন্য কতিপয় লোকজন অবস্থানের তথ্যে পেয়ে র‌্যাবের একটি দল অভিযান চালায়। অভিযানে ঘরটি ঘিরে ফেললে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে সন্দেহভাজন চার-পাঁচজন লোক কৌশলে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে তাদের তিনজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে সালামত উল্লাহর বসত ঘরটি তল্লাশি চালিয়ে এক লাখ ৬০ হাজার পিস ইয়াবা পাওয়া যায়।

র‌্যাবের এ কর্মকর্তা জানান, আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
বগুড়ায় স্বামীর নির্যাতনের ভিডিও করার পর স্ত্রীর আতহত্যা : স্বামী আটক ১৩ বছর পর এমপির স্ত্রী হত্যার রহস্য উদঘাটন টেকনাফ সীমান্তে মাইন বিস্ফোরণে মিয়ানমারের নাগরিক নিহত টানা বৃষ্টিতে খাগড়াছড়ি-রাঙ্গামাটির সাজেক সড়ক বন্ধ হাতিকে চাঁদা না দেয়ায় শুঁড়ে তুলে আছাড়, ফার্মেসি মালিকের মৃত্যু চুয়াডাঙ্গায় ইটভাটার শ্রমিকের লাশ নিয়ে বিক্ষোভ বাংলাদেশের বিভিন্ন অঞ্চলে বন্যা পরিস্থিতির অবনতি আগস্টে বন্যার আশঙ্কা : মোকাবেলায় প্রস্তুতি গ্রহণের নির্দেশ প্রধানমন্ত্রীর গিনেস রেকর্ড গড়লেন নলছিটির অঙ্কন জামালপুরে মৃত্যুদণ্ড প্রাপ্ত পলাতক আসামি ১০ বছর পর গ্রেফতার পেনশন স্কিম বাতিলের দাবিতে বিশ্ববিদ্যালয় শিক্ষকদের আন্দোলন অযৌক্তিক : অর্থমন্ত্রী

সকল