২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`
সংবাদ সম্মেলনে অভিযোগ

টেকনাফে চেয়ারম্যান প্রার্থীর সমাবেশ লক্ষ্য করে গুলিবর্ষণ

টেকনাফে চেয়ারম্যান প্রার্থীর সমাবেশ লক্ষ্য করে গুলিবর্ষণ - ছবি : নয়া দিগন্ত

কক্সবাজারের টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও বর্তমান চেয়ারম্যান নুরুল আলমের একটি সমাবেশকে লক্ষ করে গুলিবর্ষণ করার অভিযোগ উঠেছে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে।

শুক্রবার (৩ মে) সন্ধ্যায় টেকনাফে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই অভিযোগ করেন উপজেলা যুব লীগের সভাপতি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চেয়ারম্যান প্রার্থী নুরুল আলম।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের মহেশখালীয়াপাড়া এলাকায় এ গুলিবর্ষণ করে বলে সংবাদ সম্মেলনে তিনি জানান। এ ব্যপারে টেকনাফ থানায় একটি লিখিত অভিযোগ দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি ‘টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম জানান তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণের উদ্দেশে তিনি ২ মে মনোনয়নপত্র দাখিল করেছেন। পরে রাতে হোয়াইক্যং ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত একটি আলোচনা সভায় অংশ নিয়ে টেকনাফ সদরের ফেরার পথে মহেশখালীয়া পাড়া এলাকার ৭০-৮০ জন গ্রামবাসীর সাথে কথা বলে। এ সময় হঠাৎ সাবেক এমপি বদি ওপর উপজেলা চেয়ারম্যান প্রার্থী জাফর আলমসহ ২০-৩০ জন লোক সেখানে এসে সমাগম লক্ষ করে দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণে আতঙ্ক সৃষ্টি করেন। পরে সাবেক এমপি বদি ও তার লোকজন চলে যায়। সাবেক এমপি বদি এ সময় তার স্ত্রী বর্তমান এমপি শাহীন আক্তারের এমপির স্টিকার লাগানো পাজেরো জিপে করে ঘটনাস্থলে এসেছিলেন বলে অভিযোগ করেন তিনি।

চেয়ারম্যান নুরুল আলমের দাবি, আবদুর রহমান বদি নিজেই তার পিস্তল দিয়ে গুলি করেছেন।

এ বিষয়ে জানতে উখিয়া-টেকনাফের সাবেক এমপি আবদুর রহমান বদির মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ করেননি।

গত সংসদ নির্বাচনে বদির স্ত্রী নৌকার প্রার্থী হিসেবে সংসদ সদস্য নির্বাচিত হোন। এই নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী নুরুল আলমের বড় ভাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল বশর।

টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ ওসমান গনি জানিয়েছেন, এ বিষয়ে নুরুল আলম থানায় একটি অভিযোগ দিয়েছেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


আরো সংবাদ



premium cement