২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরি
`

স্কাউট কর্মকর্তা হিতেশ শর্মার বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

অভিযুক্ত হিতেশ শর্মা। - ছবি : সংগৃহীত

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা স্কাউটের সাবেক সাধারণ সম্পাদক এবং মেঘনাপাড় মুক্ত স্কাউটের সাধারণ সম্পাদক হিতেশ শর্মার বিরুদ্ধে স্কাউট লিডার এক ছাত্রীকে যৌন হয়রানি করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী শিক্ষার্থী উপজেলা মেঘনাপাড় মুক্ত স্কাউটের সভাপতি এবং সাবেক পৌর মেয়র মাহফুজুল হকের কাছে লিখিত অভিযোগ দেয়ার পরও বিচার পাচ্ছেন না বলে জানা গেছে। এতে স্কাউট শিক্ষার্থীদের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

জানা যায়, গত ১৭ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর উপজেলার গাজীপুর মুসলিম উচ্চ বিদ্যালয় মাঠে স্কাউটের পি.এল কোর্স অনুষ্ঠিত হয়। গত ১৯ ডিসেম্বর রাত আনুমানিক ১০টায় স্বেচ্ছাসেবকের দায়িত্ব পালনের সময় ভুক্তভোগী ছাত্রীকে লোক মারফতে কক্ষে ডেকে নেন হিতেশ শর্মা। এ সময় তিনি ওই ছাত্রীকে বলপূর্বক যৌন হয়রানি করার এক পর্যায়ে সে দৌড়ে পালিয়ে যেতে সক্ষম হয়। পরের দিন সকালে ঘটনাটি বিদ্যালয়ের স্কাউট টিচার এবং সহকারী শিক্ষক মহিউদ্দিনকে জানানো হয়। ঘটনার দেড় মাস পেরিয়ে গেলেও বিচার না পেয়ে ওই শিক্ষার্থী স্কাউট সভাপতি মাহাফুজুল হকের কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগ প্রদানের প্রায় দুই মাস পেরিয়ে গেলেও অদ্যাবধি কোনো ব্যবস্থা গ্রহণ করেনি স্কাউট কর্তৃপক্ষ।

গাজীপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মহিউদ্দিন বলেন, ঘটনাটি আমি প্রধান শিক্ষককে জানিয়েছিলাম। হিতেশ শর্মার বিরুদ্ধে এ জাতীয় আরো অভিযোগ শুনেছি। এ বিষয়ে গাজীপুর মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফ বলেন, ভুক্তভোগী শিক্ষার্থীর কাছ থেকে ঘটনাটি আমি শুনেছি। আমি উপজেলা নির্বাহী অফিসারের কাছে বলার জন্য অনেক দিন গিয়েছিলাম কিন্তু স্যারকে পাইনি। উপজেলা স্কাউট লিডার জিয়া উদ্দিন বলেন, আমি উক্ত অনুষ্ঠানে প্রশিক্ষক হিসেবে ছিলাম। বিষয়টি সমাধানে সে সময় আলোচনা হয়েছে বলে শুনেছি। হিতেশ স্যার র্দীঘদিন যাবৎ এই ধরনের কাজ করে আসছেন। আমরা কিছু বললে তিনি রেগে যান এবং জেলা কমিটির কাছে অভিযোগ করেন। তাই আমরা ভয়ে কিছু বলি না।

ঘটনার বিষয়ে হিতেশ শর্মা বলেন, আগামীতে আমি উপজেলা স্কাউটের সাধারন সম্পাদক পদপ্রার্থী। অভিযোগটি ষড়যন্ত্রমূলক।

ফরিদগঞ্জ উপজেলা স্কাউট কমিশনার মেঘনার পাড় মুক্ত স্কাউট কমিটির সভাপতি মাহাফুজুল হক বলেন, প্রায় দুই মাস আগে হিতেশ শর্মার বিরুদ্ধে আমার কাছে অভিযোগটি আসে। আমি তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করে দিয়েছি। তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আরো সংবাদ



premium cement
বিশ্বের দূষিত শহরের তালিকায় ঢাকা দ্বিতীয় হিজবুল্লাহর একাধিক অবস্থানে হামলা চালিয়েছে ইসরাইলি সেনাবাহিনী মোটরসাইকেলের ধাক্কায় গৃহবধূ নিহত মানবতার কল্যাণই জামায়াতের রাজনীতির মূলমন্ত্র : ড. মুহাম্মদ রেজাউল করিম ডেঙ্গুতে বাড়ছে মৃত্যু, সরকারের পদক্ষেপ কী? চীনের দ্বিতীয় বৃহত্তম হ্যাকিং গ্রুপকে টার্গেট করছে যুক্তরাষ্ট্র ভারত ৪০০-এর আগেই গুটিয়ে যাবে : মাহমুদ হাসান ট্রাম্পের টার্গেট ইউক্রেন, কমলার গাজা সুইয়িং স্টেটগুলোর ভোটে প্রেসিডেন্ট হবেন ট্রাম্প! ইউক্রেনে যাচ্ছে ভারতের অস্ত্র! ক্ষুব্ধ রাশিয়া মার্কিন আদালতে অজিত ডোভালকে সমন, খালিস্তানি নেতাকে খুনের চক্রান্তের অভিযোগ

সকল