২৮ অক্টোবর ২০২৪, ১২ কার্তিক ১৪৩১, ২৪ রবিউস সানি ১৪৪৬
`

ব্রাহ্মণবাড়িয়ায় স্বাচিপ সভাপতি আবু সাঈদ ৫ দিনের রিমান্ডে

- ছবি : নয়া দিগন্ত

বিস্ফোরক ও নাশকতার মামলায় গ্রেফতার হওয়া ব্রাহ্মণবাড়িয়ায় স্বাচিপ সভাপতি ডা: আবু সাঈদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার শুনানি শেষে ব্রাহ্মণবাড়িয়ার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আফরিন আহমেদ হ্যাপী তার রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে, গেল রোববার সন্ধ্যায় র‌্যাবের সদস্যরা তাকে গ্রেফতার করে ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় সোপর্দ করে। পুলিশ একই দিন রাতেই তাকে আদালতে পাঠিয়ে সাত দিনের রিমান্ড চাইলে বিজ্ঞ আদালত আজকে শুনানির দিন ধার্য্য করে। পরে দু’পক্ষের আইনজীবীর দীর্ঘ শুনানি শেষে আদালত তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে।

পুলিশ জানায়, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে বিস্ফোরণ ও নাশকতার দায়ে গত ২৫ অক্টোবর সদর মডেল থানায় একটি মামলা দায়ের করেন শহরের শেরপুর এলাকার বাসিন্দা আনিছুর রহমান।

মামলায় জেলার সাবেক দুই মন্ত্রীসহ ২৪০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো তিন শ’জনকে আসামি করা হয়। এ মামলার ২৩ নম্বর আসামি ডাক্তার মো: আবু সাঈদ। তিনি জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) ব্রাহ্মণবাড়িয়া জেলার সভাপতি ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এছাড়াও তিনি ব্রাহ্মণবাড়িয়া মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান।

ব্রাহ্মণবাড়িয়া আদালতের পুলিশ পরিদর্শক হাবিবুল্লাহ সরকার জানান, ‘গতকাল রোববার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি আবু সাঈদকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন। এরই পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আদালত তাকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আরো সংবাদ



premium cement
এবার প্রকাশ্যে এলেন ইবি ছাত্রশিবিরের সভাপতি-সেক্রেটারি জামায়াতের সাথে আইআরআই’র প্রতিনিধি দলের সাক্ষাৎ আগামী বছর বেসরকারি স্কুলে লটারিতে ভর্তি, মানতে হবে নীতিমালা মঙ্গলবার ঢাকা আসছেন জাতিসঙ্ঘের মানবাধিকার প্রধান ভলকার তুর্ক ২৮ অক্টোবরের হত্যাকাণ্ড দিয়ে রাজনীতির পটপরিবর্তন হয়ে যায় : রফিকুল ইসলাম ৩২ উপজেলায় ফায়ার সার্ভিস স্টেশন নেই বিশেষ অভিযান জোরদার করার নির্দেশ আইজিপির অভিযান আতঙ্কে নদীতে ঝাঁপ দিয়ে প্রাণ গেল জেলের ফ্যাসিজম বিদায় নিয়েছে, এখন মানবিক বাংলাদেশ গড়ার সময় : জুবায়ের সেনাবাহিনীর অভিযানে মোহাম্মদপুরে শীর্ষ তালিকাভুক্ত সন্ত্রাসীসহ ২২ জন গ্রেফতার পতিত সরকারের রাষ্ট্রপতির গুরুত্ব

সকল