২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

চকরিয়ার আ’লীগ নেতা জাহেদ চেয়ারম্যান গ্রেফতার

- ছবি : প্রতীকী

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে (৫৩) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার সকালে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, শুক্রবার রাতে রামু উপজেলার ফুটবল চত্বর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জাহেদুল ইসলাম চৌধুরী কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগের সাবেক সাবেক এমপি জাফর আলমের অন্যতম সহযোগী বলে জানিয়েছে র‌্যাব।

অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান জানান, একাধিক মামলার আসামি জাহেদুল ইসলাম গ্রেফতার এড়াতে রামু উপজেলায় আত্মগোপন করে আছে-এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টিম রামুর ফুটবল চত্বর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, জাহেদুল ইসলাম চকরিয়ার সাবেক এমপির অন্যতম সহযোগী ও ইউপি চেয়ারম্যান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে টৈটং ইউনিয়ন এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব দিতেন। এছাড়া গত ৫ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে পেকুয়া উপজেলা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগসহ নিরীহ ছাত্র-জনতাকে হত্যা চেষ্টা করেছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, জাহেদুলের বিরুদ্ধে পেকুয়া থানায় তিনটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরো সংবাদ



premium cement