২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

চকরিয়ার আ’লীগ নেতা জাহেদ চেয়ারম্যান গ্রেফতার

- ছবি : প্রতীকী

কক্সবাজারের পেকুয়া উপজেলার টৈটং ইউনিয়নের চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান জাহেদুল ইসলাম চৌধুরীকে (৫৩) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

শনিবার সকালে র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের আইন ও গণমাধ্যম শাখার সিনিয়র সহকারী পরিচালক ও অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

এর আগে, শুক্রবার রাতে রামু উপজেলার ফুটবল চত্বর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার জাহেদুল ইসলাম চৌধুরী কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের আওয়ামী লীগের সাবেক সাবেক এমপি জাফর আলমের অন্যতম সহযোগী বলে জানিয়েছে র‌্যাব।

অতিরিক্ত পুলিশ সুপার মো: কামরুজ্জামান জানান, একাধিক মামলার আসামি জাহেদুল ইসলাম গ্রেফতার এড়াতে রামু উপজেলায় আত্মগোপন করে আছে-এমন তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি টিম রামুর ফুটবল চত্বর এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়।

তিনি আরো বলেন, জাহেদুল ইসলাম চকরিয়ার সাবেক এমপির অন্যতম সহযোগী ও ইউপি চেয়ারম্যান হওয়ার সুবাদে ক্ষমতার অপব্যবহার করে টৈটং ইউনিয়ন এলাকায় অস্ত্র ও ক্ষমতার দাপট দেখিয়ে জোরপূর্বক ভূমি দখল, চাঁদাবাজি, টেন্ডারবাজিসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডের নেতৃত্ব দিতেন। এছাড়া গত ৫ আগস্ট সরকার পতনের এক দফা দাবিতে পেকুয়া উপজেলা এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনে হামলা, দাঙ্গা সৃষ্টি, অগ্নিসংযোগসহ নিরীহ ছাত্র-জনতাকে হত্যা চেষ্টা করেছে।

র‌্যাবের এই কর্মকর্তা আরো বলেন, জাহেদুলের বিরুদ্ধে পেকুয়া থানায় তিনটি মামলা রয়েছে। তার বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।


আরো সংবাদ



premium cement
ছাত্র-জনতার বিজয় হবে ইতিহাসের রোমান্টিক রেভলিউশন : মঈন খান নাইক্ষ্যংছড়ির সীমান্ত থেকে আবারো ভেসে আসছে গোলাগুলির শব্দ সাবেক এমপি মমতাজ-টুলুসহ ১০৯ জনের বিরুদ্ধে মামলা ঐক্যবদ্ধ বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে জামায়াত : ডা. শফিকুর রহমান ইসরাইলি হামলার পর ইরানে বিমান চলাচল স্বাভাবিক সারজিসের আগমনের প্রতিবাদে রংপুরে জাতীয় পার্টি বিক্ষোভ পানিতে ভাসছিলো ডাক পিয়নের লাশ বক্সার মোহাম্মাদ আলীর সাবেক স্ত্রী কাবুলে, প্রতিষ্ঠা করবেন ক্রীড়া সংস্থা নরসিংদীতে ট্রাকচাপায় সিএনজিচালকসহ নিহত ৬ প্রধান উপদেষ্টার সাথে সেনাপ্রধানের সাক্ষাৎ পীরগাছায় জামায়াতের হিন্দু শাখার কমিটি গঠন

সকল