২৬ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১, ২২ রবিউস সানি ১৪৪৬
`

ঘুমধুম সীমান্তে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক ২

ঘুমধুম সীমান্তে ৪০ হাজার পিস ইয়াবাসহ আটক ২ - প্রতীকী ছবি

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির মায়ানমার সীমান্তবর্তী ঘুমধুমের বিওপির বিশেষ টহল দল ৪০ হাজার পিস বার্মিজ ইয়াবাসহ দু’জনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শুক্রবার (২৫ অক্টোবর) বেলা ১১টার সময় বাংলাদেশ-মায়ানমার সীমান্তের ঘুমধুমে বিওপি থেকে ৪০০-৫০০ মিটার পূর্বে এবং বিপি-৩২ থেকে আনুমানিক ২০০ গজ পশ্চিম দিকে বাংলাদেশের অভ্যন্তরে সীমান্তবর্তী জামালের ঘের নামক স্থান থেকে তাদের আটক করা হয়।

আটকরা হলেন বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের হেডম্যান পাড়ার কামাল হোসনের ছেলে মো: রিয়াজ (১৮) ও কক্সবাজার জেলার উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জুমের ছড়ার নুর হোছাইনের ছেলে মো: মুশফিকুর রহমান (১৯)।

পরে আটক দুই মাদককারবারিকে উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানা যায়।

৩৪ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, গোপন সংবাদের ভিত্তিতে অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকীর নেতেৃত্ব নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নে বিওপির বিশেষ টহল দল এই অভিযান চালিয়ে ৪০ হাজার ইয়াবাসহ এই দুই মাদককারবারিকে আটক করা হয়।

এই বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বলেন, উদ্ধারকৃত মাদক দ্রব্যগুলো সীমান্তের মাদককারবারিরা অবৈধ পন্থায় পার্শ্ববর্তী মিয়ানমার থেকে এনে অন্যত্রে পাচারের জন্য চেষ্টা করেছিল। বিজিবির অভিযান ও কঠোরতায় মাদককারবারিরা সফল হতে পারেনি। অভিযানে ইয়াবাসহ মাদককারবারিদেরকে আটক করে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে। আটকদের বিরুদ্ধে মাদক দ্রব্য প্রতিরোধ আইনে মামালার প্রস্তুতি চলছে।


আরো সংবাদ



premium cement

সকল