২৩ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১, ১৯ রবিউস সানি ১৪৪৬
`

কক্সবাজারে অপরাধ চক্রের টর্চার সেলের সন্ধান, আটক ৪

কক্সবাজারে অপরাধ চক্রের টর্চার সেলের সন্ধান, আটক ৪ - নয়া দিগন্ত

কক্সবাজার শহরে অভিযান চালিয়ে একটি অপরাধী চক্রের টর্চার সেলের সন্ধান পেয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সেখান থেকে দেশীয় অস্ত্রসহ চারজনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (২২ অক্টোবর) মধ্যরাতে কক্সবাজার শহরের পুরাতন জাদিরাম বৌদ্ধ বিহারের পাহাড়ে এ অভিযান চালানো হয়।

র‌্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের সিনিয়র সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) মো: কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

আটকরা হলেন কক্সবাজার শহরের ঘোনারপাড়ার বান্টু দাশের ছেলে উজ্জ্বল দাশ এবং একই এলাকার পরলোকগত বিমল দের ছেলে উৎপল দে, পরলোকগত দুলাল ধরের ছেলে বিধান ধর ও কাজল রুদ্রের ছেলে অন্তর রুদ্র।

কামরুজ্জামান বলেন, শহরের পুরাতন জাদিরাম বৌদ্ধ বিহারের পাহাড়ের পরিত্যক্ত একটি ঘরকে আস্তানা হিসেবে ব্যবহার করে দুর্বৃত্তদের একটি দল দীর্ঘ দিন ধরে পর্যটকসহ সাধারণ মানুষকে অপহরণ, ছিনতাই ও মুক্তিপণ আদায় করার খবর পায় র‌্যাব। এ তথ্যের ভিত্তিতে র‌্যাব অপরাধী চক্রটিকে শনাক্ত ও গ্রেফতারে নজরদারি শুরু করে।

তিনি জানান, র‌্যাব সদস্যরা সন্দেহজনক আস্তানাটি ঘিরে ফেললে ছয় থেকে সাতজন লোক দৌড়ে পালানোর চেষ্টা চালায়। এ সময় ধাওয়া দিয়ে চারজনকে আটক করতে সক্ষম হলেও অন্যরা পালিয়ে যায়। পরে আস্তানাটিতে তল্লাশি চালিয়ে একটি কিরিচ দা, তিনটি ছুরি, দু’টি প্লাস্টিকের লাঠি, একটি লম্বা রশি ও তিনটি চোরাই মোবাইলফোন পাওয়া যায়।

র‌্যাবের এই কর্মকর্তা আরো জানন, আটকরা স্বীকারোক্তি দিয়েছে যে তারা কক্সবাজার শহরে দীর্ঘ দিন ধরে পর্যটকসহ সাধারণ মানুষকে টার্গেট করে মোবাইল ও নগদ টাকা লুট এবং বন্দী করে মুক্তিপণ আদায় করত। তারা পুরাতন জাদিরাম বৌদ্ধ বিহারের পাহাড়ের পরিত্যক্ত ওই ঘরটিকে আস্তানা হিসেবে ব্যবহার করত। সেখানে পণবন্দীদের নির্যাতন চালিয়ে আদায় করত মুক্তিপণ।

আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান কামরুজ্জামান।


আরো সংবাদ



premium cement
এন্ডোসকপির সময় যুবকের মৃত্যু : চিকিৎসকের অবহেলার প্রমাণ মিলেছে মার্কিন উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল শিগগিরই বাংলাদেশ সফর করবে ঘূর্ণিঝড় দানা : সমুদ্র বন্দরে ৩ নম্বর সতর্ক সঙ্কেত জবি সাংবাদিকদের শিবির আখ্যা দেয়ায় সংবাদের সম্পাদকসহ ৩ জনের নামে মামলা কুড়িগ্রামে তারেক রহমানের মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ মানহানি মামলা থেকে খালাস পেলেন মাহমুদুর রহমান বাবরের ৮ বছরের সাজা বাতিল সচিবালয়ে ঢুকে পড়েছেন শিক্ষার্থীরা রাণীনগরে জমি থেকে বৃদ্ধের লাশ উদ্ধার সাবেক শিক্ষামন্ত্রী নাহিদের টাকার পাহাড় রাষ্ট্রপতির থাকা না থাকা সাংবিধানিক নয়, রাজনৈতিক বিষয় : নাহিদ ইসলাম

সকল