২১ অক্টোবর ২০২৪, ৫ কার্তিক ১৪৩০, ১৭ রবিউস সানি ১৪৪৬
`

‘নাগরিক সেবা পৌঁছে দিতে ইউপি জনপ্রতিনিধিদের বিকল্প নেই’

রাঙ্গামাটিতে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের অপসারণ না করার দাবিতে সংবাদ সম্মেলন - ছবি : নয়া দিগন্ত

পাহাড়ে শান্তি-সম্প্রীতি রক্ষাসহ নাগরিক সেবা পৌঁছে দিতে ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচিত জনপ্রতিনিধিদের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন সুশীল সমাজের নাগরিকরা।

রোববার সকালে রাঙ্গামাটি জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশনের উদ্যোগে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ না করার দাবিতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা।

সুশীল সমাজের নাগরিকরা মনে করেন, সাম্প্রতিক সময়ে ইউনিয়ন পর্যায়ে নির্বাচিত জনপ্রতিনিধিদের অপসারণ করলে নাগরিকদের সুযোগ-সুবিধা পেতে চরম ভোগান্তি পোহাতে হবে।

তৃণমূল পর্যায়ে মানুষের ভরসাস্থল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করে প্রশাসক ও শিক্ষক নিয়োগ দেয়ার কথা উল্লেখ করে বক্তারা বলেন, চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করে আমলাতান্ত্রিক উপায়ে ইউনিয়ন পরিষদ পরিচালনা করা হলে এ দুর্গম পার্বত্য অঞ্চলের মানুষের সেবা পেতে অসুবিধা হবে।

তারা বলেন, এ অবস্থায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের অপসারণ করা হলে অর্ন্তবর্তী সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হবে এবং জনমনে অসন্তোষ দেখা দিবে।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশন রাঙ্গামাটি জেলা শাখার সভাপতি ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তরুণ জ্যোতি চাকমা, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ অ্যাসোসিয়েশন রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক ও নানিয়ারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাপ্পি চাকমাসহ নাগরিক সমাজের ব্যক্তিরা।


আরো সংবাদ



premium cement
নতুন চ্যাম্পিয়ন নিউজিল্যান্ড ডেন্টালের সভাপতি ডা: পরিমল মহাসচিব ডা: কবির বৈষম্যবিরোধী আন্দোলনে আহতদের সাথে স্বাস্থ্য ও তথ্য উপদেষ্টার মতবিনিময় বায়তুল মোকাররমে হামাস প্রধান সিনওয়ারের গায়েবানা নামাজে জানাজা পুঁজিবাজার সংস্কার টাস্কফোর্সের সাথে ডিবিএর বৈঠক আজ মোহাম্মদপুরে ১১ লাখ টাকা ছিনতাইয়ের অভিযোগ মুফতি রেজাউল হককে অব্যাহতি অন্তর্বর্তী সরকারকে সহযোগিতার আহ্বান গণতান্ত্রিক ঐক্যের সাশ্রয়ী মূল্যে দুধ গোশত জোগানে খামারিদের সহায়তা জরুরি স্ত্রীসহ সাবেক মন্ত্রী নুরুজ্জামান ও এমপি ইকবালুরের দেশত্যাগে নিষেধাজ্ঞা বিচারপতিদের অপসারণে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল পুনর্বহাল

সকল