২০ অক্টোবর ২০২৪, ৪ কার্তিক ১৪৩০, ১৬ রবিউস সানি ১৪৪৬
`

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে মিসাইলের ধ্বংসাবশেষ উদ্ধার

মিসাইলের ধ্বংসাবশেষ উদ্ধার - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তবর্তী বান্দরবান পার্বত্য জেলার নাইক্ষ‍্যংছড়ি উপজেলার সদর ইউনিয়নের চাকঢালার বালুর মাঠে অভিযান চালিয়ে মিসাইলের ধ্বংসাবশেষ উদ্ধার করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৩টায় এ অভিযান চালায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

জানা যায়, বিজিবি-এর জেসিও নম্বর ৯৪৬৯ এর নায়েক সুবেদার মো: উদ্দিস চাকঢালা বিওপি থেকে ৭০ মিটার বাংলাদেশের অভ্যন্তরে বালু ছড়া নামক স্থানে মিসাইলের পরিত্যক্ত ধ্বংসাবশেষের খোঁজ পান। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতিক্রমে ওই ধ্বংসাবশেষ চাকঢালা বিওপিতে নিয়ে যাওয়া হয়।

এটি মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধবিমান থেকে ফায়ার করা মিসাইলের ধ্বংসাবশেষ হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

লেফট্যানেন্ট কর্নেল সাহেল আহমেদ নোবেল বলেন, উদ্ধার হওয়া মিসাইল ধ্বংসাবশেষ মিয়ানমার সেনাবাহিনীর যুদ্ধবিমান থেকে ফায়ার করা মিসাইলের ধ্বংসাবশেষ হতে পারে।

তিনি বলেন, বিজিবি নাইক্ষ্যংছড়ি সীমান্তে সন্ত্রাস ও চোরাচালান প্রতিরোধে সবসময় তৎপর রয়েছে।


আরো সংবাদ



premium cement
আ’লীগ ১৪ দল জাতীয় পার্টি নিষিদ্ধের দাবি পুলিশের মূর্তিমান আতঙ্ক ধনঞ্জয়ের খোঁজ মিলছে না বিশ্বে স্বাস্থ্যসেবার বাইরে এখনো ৪৫০ কোটি মানুষ ৭ মার্চ ও ১৫ আগস্ট জাতীয় দিবস বাতিলের মিছিলে পিটুনি যুদ্ধ বন্ধ ও সেনা প্রত্যাহার ছাড়া কোনো বন্দিমুক্তি নয় : হামাস ২৯৭ কোটি টাকার কাজ পাচ্ছে গত সরকারের আস্থাভাজন প্রতিষ্ঠান! তহবিল ব্যবস্থাপনায় কাহিল পুনর্গঠিত ব্যাংকের কর্মকর্তারা বিএসএমএমইউতে কম টাকায় কিডনি প্রতিস্থাপন বন্ধ শিগগিরই শুরুর আশ্বাস হত্যা মামলায় কামাল আহমেদ মজুমদার ৩ দিনের রিমান্ডে জান্তা পতনে মিয়ানমারে মুসলিম বৌদ্ধ খ্রিষ্টান এক সাথে লড়ছে ইলেকশন কমিশন গঠনে দ্রুতই সার্চ কমিটি হবে : মাহফুজ

সকল