১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`
মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় মামলা

সাবেক মন্ত্রী মোশাররফ ও এমপি রুহেলসহ ৪২ জন আসামি

মিরসরাইয়ে খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় মামলা - ছবি : নয়া দিগন্ত

সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় চট্টগ্রামের মিরসরাইয়ের জোরারগঞ্জ থানায় একটি মামলা করা হয়েছে।

শনিবার (১৮ অক্টোবর) রাতে বারইয়ারহাট পৌর বিএনপির আহ্বায়ক দিদারুল আলম মিয়াজী ঘটনার সাত বছর পর মামলাটি করেন।

মামলায় বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য, সাবেক গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে প্রধান আসামি করা হয়।

এছাড়া সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেল, সাবেক উপজেলা চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, বারইয়ারহাট পৌরসভার সাবেক মেয়র রেজাউল করিম খোকনসহ ৪২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৪০-৫০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৭ সালের ২৮ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়ি বহর নিয়ে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে যাওয়ার পথে সকাল ১০টায় বারইয়ারহাট খান সিটি সেন্টারের সামনে সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও সাবেক সংসদ সদস্য মাহবুব রহমান রুহেলের নির্দেশে তার গাড়ি বহরে হামলা ও ভাঙচুর করা হয়। এ সময় খালেদা জিয়াকে স্বাগত জানাতে উপস্থিত হওয়া বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের সন্ত্রাসীরা। সেখান থেকে গাড়ি বহর যাত্রা শুরু করে বারইয়ারহাট রোজিনা হোটেলের সামনে আসার পর পুনরায় হামলা করে আসামিরা। এতে প্রায় সাড়ে চার লাখ টাকার ক্ষতি হয়েছে। এছাড়া তখন বিএনপি নেতাকর্মী সমর্থকদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। নিরাপত্তাজনিত কারণে গত ৫ আগস্ট হাসিনা সরকারের পতনের পর মামলাটি করা হয়েছে।

জোরারগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ টি এম শিফাতুল মাজদার জানান, ২০১৭ সালের ২৮ অক্টোবর খালেদা জিয়ার গাড়ি বহরে হামলার ঘটনায় দিদারুল আলম মিয়াজী একটি মামলা করেছেন। মামলায় ৪২ জনের নাম উল্লেখ করে ৪০-৫০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাত রয়েছে বলে জানান তিনি।


আরো সংবাদ



premium cement
‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’ আ’লীগের আমলে কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা ক্রিকেটারদের প্রতি যে আহ্বান জানালেন বাংলাদেশ দলের নতুন কোচ ইসরাইল ইরানে কখন ও কোথায় হামলা চালাবে, জানেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে লেবার পার্টির ১৮ দফা প্রস্তাব কালীগঞ্জে জামায়াতের মোটর শোভাযাত্রা ও পথসভা তিন মাসের মধ্যে সর্বনিম্ন ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক, অধিকাংশ কোম্পানির দরপতন ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ১১২১ রাষ্ট্রদ্রোহ মামলায় পল্লী বিদ্যুতের আরো ২ কর্মকর্তা রিমান্ডে আর কোনো ফ্যাসিবাদ দেখতে চাই না : চরমোনাই পীর ক্যাম্পাসে এসে তোপের মুখে ইবি ছাত্রলীগ নেতা

সকল