১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`
লক্ষ্মীপুরের সমাবেশে ড. রেজাউল করিম

আ.লীগ শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে

লক্ষ্মীপুরের সমাবেশে ড. রেজাউল করিম - ছবি : নয়া দিগন্ত

আওয়ামী লীগ শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে বলে মন্তব্য করেছেন জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মোহাম্মদ রেজাউল করিম।

তিনি বলেন, নাস্তিক-মুরতাদদের আমদানি করা শিক্ষাব্যবস্থার প্রচলন, দেশপ্রেম ও নৈতিকতার বিপরীতে মিথ্যা ইতিহাস প্রণয়নের মধ্য দিয়ে আওয়ামী লীগ গোটা শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। আওয়ামী সরকারের আমলে শিক্ষা প্রশাসনে নাস্তিকদের একক আধিপত্য ছিল। তারা নাস্তিক্যবাদের ইস্যুতে কাজ করেছে। শিক্ষক ও শিক্ষাব্যবস্থাকে নানাভাবে প্রশ্নবিদ্ধ করেছে। তাদের সন্ত্রাসী বাহিনী ছাত্রলীগের হাতে অনেক শিক্ষক লাঞ্চিত হয়েছেন। আওয়ামী লীগ দোসররা এখনো প্রশাসনের বিভিন্ন পর্যায়ে রয়ে গেছে। তাদেরকে সেসব পদে রেখে ছাত্র-জনতার অভ্যুত্থান ও বৈষম্যমুক্ত সমাজ বাস্তবায়ন সম্ভব নয়।

শনিবার সকালে লক্ষ্মীপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে অবসরপ্রাপ্ত শিক্ষক সংবর্ধনা ও শিক্ষক সমাবেশে বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. মোহাম্মদ রেজাউল করিম বলেন, আওয়ামী লীগ গুলি চালিয়ে এবং সাধারণ ছাত্রদের রাজাকার ট্যাগ লাগিয়ে ক্ষমতায় থাকতে চেয়েছিল। কিন্তু শিক্ষার্থীরা রাজাকার স্লোগানকে ধারণ করে তাকে প্রত্যাখ্যান করে। শেখ হাসিনার বিচার এ বাংলাদেশেই হবে।

এ সময় তিনি জাতির বিনির্মাণে এগিয়ে আসতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

জেলা শিক্ষক ফেডারেশনের সভাপতি অধ্যাপক মনির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এনায়েত উল্লাহ পাটোয়ারী, বাংলাদেশ শিক্ষক ফেডারেশনের সেক্রেটারি জেনারেল প্রফেসর এ বি এম ফজলুল করিম, কুমিল্লা অঞ্চল সমন্বয়ক আব্দুস সাত্তার, জেলা উপদেষ্টা মাস্টার রুহুল আমিন ভূঁইয়া, ফারুক হোসাইন নুরনবী, ফেডারেশনের জেলা সেক্রেটারি অধ্যাপক আবদুর রহমান, কমলনগর সভাপতি অধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোসাইন, মাদরাসা পরিষদের সভাপতি অধ্যক্ষ এম আব্দুল্লাহ, সেক্রেটারি মাওলানা আহমদ উল্লাহ নাসিম, অধ্যক্ষ মো: তৈয়ব আলী, গোলাম মোস্তফা প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা সকল শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের মাধ্যমেই সকল বৈষম্য ও শিক্ষক বঞ্চনার অবসান করার দাবি করেন।

শেষে জেলার ১০০ জন অবসরপ্রাপ্ত শিক্ষক ও গুণীজনকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
ফতুল্লা আ’লীগ নেতার বাড়িতে পলাতক ক্যাডারদের আশ্রয় নির্বাচন নিয়ে আমাদের অস্থিরতা ও তাড়াহুড়া নেই : ভিপি নুর ১৫ বছর মানুষ স্বাধীনভাবে কথা বলতে পারেনি : উপদেষ্টা আদিলুর ‘সাকিব-মাশরাফি ভালো খেলোয়াড় হলেও তারা ফ্যাসিবাদের দোসর’ আ’লীগের আমলে কারা নির্যাতিত নেতাকর্মীদের সংবর্ধনা ক্রিকেটারদের প্রতি যে আহ্বান জানালেন বাংলাদেশ দলের নতুন কোচ ইসরাইল ইরানে কখন ও কোথায় হামলা চালাবে, জানেন বাইডেন প্রধান উপদেষ্টার সাথে সংলাপে লেবার পার্টির ১৮ দফা প্রস্তাব কালীগঞ্জে জামায়াতের মোটর শোভাযাত্রা ও পথসভা তিন মাসের মধ্যে সর্বনিম্ন ঢাকা স্টক এক্সচেঞ্জের সূচক, অধিকাংশ কোম্পানির দরপতন ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ১১২১

সকল