১৯ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩০, ১৫ রবিউস সানি ১৪৪৬
`

মতলবে মেঘনার ভাঙন রোধে এলাকাবাসীর মানববন্ধন

মানববন্ধন করেছেন জহিরাবাদ ইউনিয়নের জনগণ - ছবি : নয়া দিগন্ত

চাঁদপুরের মতলব উত্তরে মেঘনার ভাঙন থেকে ভিটে-মাটি রক্ষায় ব্যবস্থা গ্রহণের দাবিতে মানববন্ধন করেছেন জহিরাবাদ ইউনিয়নের জনগণ। শুক্রবার সকাল ১১টায় উপজেলার জহিরাবাদ ইউনিয়নের লঞ্চঘাট এলাকার সোনারপাড়া, সরকার পাড়া, সানকী ভাঙ্গা, নাঁওভাঙ্গা জয়পুর পর্যন্ত মেঘনার ভাঙন কবলিত নদীর পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনকারীরা জানান, ‘বেশ কয়েক বছর যাবৎ মেঘনা নদী ভাঙনের কবলে কয়েক কিলোমিটার এলাকার বাড়ি-ঘর, কৃষি জমি বিলীন হয়েছে। এখন জহিরাবাদ লঞ্চঘাট থেকে তিন শ’ মিটার ও উত্তর দিকে আরো এক শ’ মিটার জায়গা ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। দ্রুত সময়ের মধ্যে যদি ভাঙন কবলিত এলাকা রক্ষা করা না হয় তাহলে নদীগর্ভে বিলীন হয়ে যাবে।’

এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে দ্রুত ব্যাগ ফেলে স্থায়ী ব্যবস্থা গ্রহণের জন্য পানি উন্নয়ন বোর্ডসহ অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানান তারা।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সোনারপাড়া জামে মসজিদের সভাপতি মো: আব্দুল আজিজ প্রদান, মো: মনির হোসেন খান, মো: মুকুল প্রধান, আজাদ সরকার, মানিক সরকার, মো: শাহীন প্রধান, ওমর আলী বেপারী, তোফায়েল কবিরাজ, হেলাল প্রধান, মুক্তার হোসেনসহ এলাকায় সকল শ্রেণি-পেশার মানুষ।


আরো সংবাদ



premium cement