১৮ অক্টোবর ২০২৪, ২ কার্তিক ১৪৩০, ১৪ রবিউস সানি ১৪৪৬
`

সারাদেশে মডেল মসজিদ নির্মাণে দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে : ধর্ম উপদেষ্টা

সারাদেশে মডেল মসজিদ নির্মাণে দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে : ধর্ম উপদেষ্টা - ছবি : নয়া দিগন্ত

অন্তর্বর্তী সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, সারাদেশে মডেল মসজিদ নির্মাণে অনিয়ম দুর্নীতির অভিযোগ তদন্ত করা হবে।

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেলে কক্সবাজার প্রেসক্লাব এবং জেলা প্রশাসন আয়োজিত সাংবাদিকদের সাথে পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চেয়ারে বসে থাকতে আমরা কেউ সরকারে আসিনি। দেশ ও জাতির প্রয়োজনে সরকারের দায়িত্ব নিয়েছি। রাষ্ট্র সংস্কারের কাজ চলছে, যা শেষ হলেই নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করবেন সরকারের প্রধান উপদেষ্টা।

ড. খালিদ হোসেন সাংবাদিকদের সহায়তায় চেয়ে বলেন, ফ্যাসিবাদের ষড়যন্ত্র থেমে যায়নি। বাজারে অস্থিরতা তৈরিসহ এখনো অনেকক্ষেত্রে বাধার কারণ হচ্ছে তারা।

তিনি বলেন, গত ১৬ বছরে কেউই ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি তাই সংস্কারের পর সেই পরিবেশ তৈরি করেই জাতীয় নির্বাচন ঘোষণা করা হবে।

তিনি আরো বলেন, সারাদেশে এ পর্যন্ত ৩০০ মডেল মসজিদ নির্মাণ করা হয়েছে। এসব মসজিদ নির্মাণে অনিয়ম দুর্নীতির কথা এসেছে। যেহেতু ধর্ম মন্ত্রণালয়ের উদ্যোগে মডেল মসজিদ নির্মাণ কাজ চলমান রয়েছে। মসজিদ নির্মাণে অনিয়ম দুর্নীতির বিষয়ে মন্ত্রণালয় একটি তদন্ত কমিটি করা হবে।

কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি জি এম আশেক উল্লাহ, নেজামে ইসলাম পার্টির সভাপতি আব্দুল খালেক নিজামী ও শিক্ষাবিদ মাস্টার শফিক।

এর আগে ধর্ম উপদেষ্টা বায়তুশ শরফ মসজিদ উদ্বোধন ও কেন্দ্রীয় মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শন করেছেন।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন ধর্ম মন্ত্রণালয়ের সচিব মো: আ: হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক মোহাম্মদ সালাহউদ্দিন, পুলিশ সুপার মুহাম্মদ রহমত উল্লাহ ও গণপূর্তের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান।


আরো সংবাদ



premium cement