১৬ অক্টোবর ২০২৪, ৩১ আশ্বিন ১৪৩০, ১২ রবিউস সানি ১৪৪৬
`

কুমিল্লায় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

ছাত্রলীগ নেতা আল আমিন সরকার - ছবি : নয়া দিগন্ত

আন্দোলন চলাকালীন কুমিল্লার পুলিশ লাইনস্ এলাকায় শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় ছাত্রলীগ নেতা আল আমিন সরকারকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মহিনুল ইসলাম। এর আগে তাকে কুমিল্লা নগরীর ঝাউতলা এলাকা থেকে গ্রেফতার করে থানা পুলিশ ।

আল আমিন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি। কুমিল্লার মুরাদনগর উপজেলার বি-চাপিতলা এলাকার জুয়েল সরকারের ছেলে।

এছাড়া আল আমিন সরকার কুমিল্লা-৩ (মুরাদনগর) আসনের সাবেক সংসদ সদস্য জাহাঙ্গীর আলম সরকারের নাতি হিসেবে নিজেকে পরিচয় দিতেন।

জানা গেছে, এ বছরের ৩ আগস্ট দুপুরে কুমিল্লা নগরীর পুলিশ লাইনস্ ও রেসকোর্স এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলে ছাত্রলীগ, যুব, স্বেচ্ছাসেবক ও আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করে। হামলার ঘটনায় সাতজন গুলিবিদ্ধ হন। এছাড়া হামলায় আহত হয় অন্তত ৩০ জন। হামলার সময় তৎকালীন সরকার দলীয় নেতাকর্মীদের ব্যবহার করা আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্রের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এছাড়ায় নিরস্ত্র ছাত্রীদের এলোপাতাড়ি পেটানোর ভিডিও ভাইরাল হলে দেশব্যাপী সমালোচনার ঝড় উঠে।


আরো সংবাদ



premium cement
ন্যায়বিচার প্রতিষ্ঠায় আইনজীবীদের ভূমিকা রাখতে হবে : সিরাত মাহফিলে বক্তারা হাথুরুসিংহেকে নিয়ে কেন এত বিতর্ক? কার্বন ডাই-অক্সাইড থেকে পচনশীল প্লাস্টিক তৈরি করছে ফিনিশ কোম্পানি কট্টর আওয়ামী বিরোধী থেকে যেভাবে হাসিনার ঘনিষ্ঠ অনুসারী হলেন মতিয়া অবৈধ অনুপ্রবেশ করে ইলিশ শিকার, ২ ভারতীয় ট্রলারসহ ৩১ জেলে আটক ফ্যাসিবাদ গণতন্ত্র শব্দটিকে গুম করেছে : সলিমুল্লাহ খান বিয়ানীবাজার সীমান্ত থেকে যুবলীগ নেতা আটক সিআইডি প্রধান হলেন মতিউর রহমান শেখ মার্কিন ঘাঁটি ও যুদ্ধজাহাজ লক্ষ্যবস্তু করার ঘোষণা ইরাকি মিলিশিয়াদের নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে গভীর রাতে এলো গোলাগুলির বিকট শব্দ রহস্যময় কালো বলে সয়লাব, সিডনির সৈকত বন্ধ ঘোষণা

সকল