১৫ অক্টোবর ২০২৪, ৩০ আশ্বিন ১৪৩১, ১১ রবিউস সানি ১৪৪৬
`

আখাউড়ায় ভারতীয় নাগরিকসহ গ্রেফতার ২

- ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ভারতীয় নাগরিকসহ দুইজনকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার রাতে উপজেলার হীরাপুর এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

আটককৃত ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি (২৩) ভারতের সাংলী বোম্বে জেলার তাঁজগাও এলাকার মরহুম রাজারাম কলির ছেলে ও বাংলাদেশী নাগরিক লিটন দেবনাথ (৩৬) হবিগঞ্জ সদর উপজেলার নোয়াহাটি গ্রামের অবনী দেবনাথের ছেলে।

বিজিবি ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফারাহ মোহাম্মদ ইমতিয়াজ জানান, একজন ভারতে যাচ্ছিলেন, আরেকজন ভারত থেকে এসেছিলেন। বিজিবি ফকিরমোড়া বিওপির টহলদল সীমান্ত পিলার ২০২২/৫-এস এর নিকটবর্তী হীরাপুর থেকে তাদেরকে আটক করে।

আটককৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা গেছে, ভারতীয় নাগরিক সাগর রাজারাম কলি এক বছর দুই মাস আগে অবৈধভাবে ভারত হতে বাংলাদেশে এসে নারায়ণগঞ্জে স্বর্ণকারের কাজে নিয়োজিত ছিল। স্থানীয় মানব পাচারকারী দালাল ও হীরাপুর গ্রামের হেফজু মিয়ার ছেলে বিজয় মিয়া এবং আরমান আলীর ছেলে পারভেজের সহযোগিতায় তিনি ভারতে ফেরত যাচ্ছিল। এছাড়া বাংলাদেশী নাগরিক লিটন দেবনাথ গত ১০ দিন আগে চুনারুঘাট সীমান্ত দিয়ে দূর্গাপুজা উপলক্ষে ভারতের আগরতলায় এক ভাইয়ের বাড়িতে বেড়াতে গিয়েছিলেন।

আরো জানা গেছে, আটক হওয়া ভারতীয় নাগরিকের কাছ থেকে ভারতের আধার কার্ড তৈরীর আবেদন ফরম পাওয়া যায়। তাদেরকে আখাউড়া থানায় হস্তান্তর এবং মানব পাচারে সহায়তাকারীদেও বিরুদ্ধে আখাউড়া থানায় মামলা দায়ের হয়েছে।


আরো সংবাদ



premium cement
চুয়াডাঙ্গায় আবহাওয়া পরিবর্তনজনিত কারণে বাড়ছে জ্বর ও নিউমোনিয়া গণঅভ্যুত্থানের বেআইনি ঘটনা তদন্তে কমিটি গঠন ঢাবি’র এইচএসসি-আলিম পরীক্ষায় উত্তীর্ণদের ছাত্রশিবিরের অভিনন্দন টঙ্গীর তা’মীরুল মিল্লাত মাদরাসা এবারো শীর্ষে শিক্ষার্থী রাজন হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা গ্রেফতার কুমিল্লা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৭৯২২, পাশের হার ৭১.১৫ পিএসসির চেয়ারম্যান ও ৪ সদস্যের শপথ গ্রহণ উ. কোরিয়া রাস্তা উড়িয়ে দেয়ার পরে পাল্টা গুলি চালিয়েছে দ. কোরিয়া ৬ দিন বন্ধ থাকার পর চালু হচ্ছে সোনামসজিদ স্থলবন্দর সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন ১১২ বারের মতো পেছালো বেজে উঠেছে হাথুরুসিংহের বিদায়ের ঘণ্টা

সকল