১৪ অক্টোবর ২০২৪, ২৯ আশ্বিন ১৪৩১, ১০ রবিউস সানি ১৪৪৬
`

আলেম-ওলামা হলেন সমাজের আলোকবর্তিকা : ধর্ম উপদেষ্টা

শিক্ষক-ছাত্রদের সাথে মতবিনিময়কালে ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন - ছবি : নয়া দিগন্ত

আলেম-ওলামা হলেন সমাজের আলোকবর্তিকা উল্লেখ করে অন্তর্বর্তীকালীন সরকারের ধর্ম উপদেষ্টা ড. আ ফ ম খালিদ হোসেন বলেছেন, মাদ্রাসার ঐতিহ্যকে ধরে রাখতে হবে। মাদ্রাসা না থাকলে সমাজে আলো নিভে যায়। দেশের যেকোনো দুর্যোগে আলেমরা এগিয়ে আসেন। সোমবার দুপুরে হাটহাজারী ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসায় শিক্ষক-ছাত্রদের সাথে মতবিনিময়কালে এ কথা বলেন তিনি।

ড. আ ফ ম খালিদ হোসেন বলেন, দেশে শিক্ষা ও শান্তিতে সুফি-দরবেশদের অবদান ছিল এবং থাকবে। ওনাদের কারণে সমাজে শান্তির ফুল ফুটেছে, অজ্ঞতা নয় সঠিক শিক্ষা চাই। সন্ত্রাস নয়, শান্তি চাই। যারা বিভেদ তৈরি করতে চায় তারা ধার্মিক নয়, দুর্বৃত্ত।

তিনি আরো বলেন, আমাদের সময় বেশি নেই। বহুদিন মানুষ ভোট দিতে পারেননি। নতুন ভোটার তালিকা যাওয়ার আগে আমরা কিছু সংস্কার করে দিতে চাই। আগামী দিনে যে সরকার আসবে, তাদের জন্য আমরা সুন্দর একটা রাস্তা তৈরি করে দিতে চাচ্ছি। আমাদের ক্ষমতার লোভ নেই। যারা ক্ষমতায় থাকে তারা দেশের কোটি কোটি টাকা আত্মসাৎ করে বিদেশে পাঠান। আমাদের এ রকম কোনো উদ্দেশ্য নেই।

মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এবিএম মশিউজ্জামান।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. ইলিয়াছ সিদ্দিকী, ওমরগণি এমইএস কলেজের উপাধ্যক্ষ মো: রেজাউল করিম, হাটহাজারী ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আব্দুল ওয়াদুদ, সহকারী অধ্যাপক আলী আজগর, অতিরিক্ত পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) সোয়েব আহমেদ খান, হাটহাজারী মডেল থানার ওসি মো: হাবিব।


আরো সংবাদ



premium cement
ডেঙ্গুতে আরো একজনের মৃত্যু, হাসপাতালে ১১৮৬ কানাডায় ভারতীয় রাষ্ট্রদূতকে 'সন্দেহভাজন' বলে ঘোষণা ইসরাইলের শান্তিরক্ষী বাহিনী সরিয়ে নেয়ার দাবি প্রত্যাখ্যান করল ফ্রান্স শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হলেন আবু সাঈদ ডিজিএফআই প্রধান হলেন জাহাঙ্গীর আলম কুমিল্লায় ২ পক্ষের সংঘর্ষ থামাতে গিয়ে তরুণ খুন সাভারে স্ব-ঘোষিত পীরের বিরুদ্ধে মানববন্ধন, ইউএনওর কাছে স্মারকলিপি জুলাই-গণহত্যার বিচারে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল গঠন বিএনপি চেয়ারপারসন উপদেষ্টা আবদুস কদ্দুস হাসপাতালে ভর্তি ‘সমন্বিত উদ্যোগে সঠিক মান বজায় রাখলে টেকসই বিশ্ব বিনির্মাণ সম্ভব’ সাফের শিরোপা ধরে রাখতে শক্তিশালী দল ঘোষণা করল বাংলাদেশ

সকল