১৩ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১, ৯ রবিউস সানি ১৪৪৬
`

৮ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি সাগরে নোঙর করা জাহাজের আগুন

৮ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি সাগরে নোঙর করা জাহাজের আগুন - ছবি : সংগৃহীত

বঙ্গোপসাগরের কুতুবদিয়া পয়েন্টে বসুন্ধরার এলপিজি বহনকারী একটি লাইটারেজ জাহাজে লাগা আগুন আট ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। কোস্টগার্ড ও নৌবাহিনী এখনো আগুন নেভানোর কাজ করছে।

রোববার (১৩ অক্টোবর) সকালে নৌবাহনীর পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে, রোববার ভোর পর্যন্ত ওই জাহাজে থাকা ৩১ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। তবে তাৎক্ষণিকভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

এর আগে শনিবার (১২ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, ‘বি-এলপিজি সোফিয়া’ নামের জাহাজটি চট্টগ্রাম বন্দরের বহিনোঙরে অবস্থান করছিল। রাত ১টার দিকে জাহাজটি বিস্ফোরণ হয়ে আগুন ধরে যায়।

কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ শাহাদাত হোসেন জানান, বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাকে জানানো হয়েছে। এছাড়া নৌবাহিনী ও কোস্ট গার্ডকে জানানো হয়েছে।

এদিকে নৌবাহিনী কর্তৃপক্ষ জানায়, আগুন নিয়ন্ত্রণে এবং জাহাজে থাকা ক্রুদের উদ্ধারে যোগ দিয়েছে নৌবাহিনীর জাহাজ। পাশাপাশি চট্টগ্রাম থেকে আগুন নিয়ন্ত্রণে যুক্ত হচ্ছে কোস্ট গার্ড ও বন্দরের জাহাজ।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ আগুনের ঘটনার সত্যতা নিশ্চিত করলেও তাৎক্ষণিকভাবে আগুনের কারণ কিংবা হতাহতের তথ্য জানাতে পারেনি।

জাহাজটিতে এক ইন্দোনেশিয়ান চিফ অফিসার ছিলেন বলে জানা গেছে।


আরো সংবাদ



premium cement
সনি-স্মার্ট শোরুমে মিলছে নতুন মডেলের জেনুইন টিভি ও আল্ট সাউন্ড সিস্টেম সেপ্টম্বরে ইসরাইলি হামলায় লেবাননে নিহত ১৬৪৫ দ্রুতই ছাত্র-জনতার হত্যার বিচার করতে হবে : ডা. শফিকুর ১২ ঘণ্টার চেষ্টায় কুতুবদিয়ায় এলপিজি জাহাজের আগুন নিয়ন্ত্রণে লেবাননকে পৃষ্ঠপোষকতা দেয়ার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত ইরানের সরকারে বদল হলেও মানুষের ভাগ্যের কোনো পরিবর্তন হয়নি : গয়েশ্বর ৭ অক্টোবর হামলা : হিজবুল্লাহ-ইরানকে সাথে চেয়েছিল হামাস চাইলেই কি আদানির সাথে চুক্তি বাতিল সম্ভব? ইউক্রেনীয় বাহিনী কুরস্কে’র ‘লাইন ধরে রেখেছে’ : জেলেনস্কি হজে যেতে ২৩ অক্টোবরের মধ্যে নিবন্ধন করতে হবে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে আজ শেষ হচ্ছে দুর্গোৎসব

সকল