১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

ইসলামপ্রিয় জনতার ইস্পাতকঠিন ঐক্য এখন সময়ের দাবি : মাওলানা শামসুল ইসলাম

ইসলামপ্রিয় জনতার ইস্পাতকঠিন ঐক্য এখন সময়ের দাবি : মাওলানা শামসুল ইসলাম - ছবি : নয়া দিগন্ত

জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমির ও সাবেক এমপি মাওলানা আ ন ম শামসুল ইসলাম বলেছেন, ‘উম্মাহ’র মুক্তি চাইলে ছোটোখাটো ভেদাভেদ ভুলে গিয়ে আলেম-ওলামা ও ইসলাম মূল্যবোধে বিশ্বাসী জনতার ইস্পাতকঠিন ঐক্য এখন সময়ের দাবি।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে চট্টগ্রাম নগরীর জিইসি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগরী জামায়াতের উদ্যোগে ওলামা-মাশায়েখ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আল্লাহর জমিনে আল্লাহর দ্বীন প্রতিষ্ঠা করতে গিয়ে যারা নিহত হন তারা মৃত নয় বরং তারা জীবিত। একথা আল্লাহ তায়ালা পবিত্র কোরআনে ঘোষণা করেছেন। সুতরাং সকল তৌহিদি জনতাকে অন্তত একটা জায়গায় এক থাকতে হবে। তা হচ্ছে, জীবনের সর্বক্ষেত্রে ইসলাম প্রতিষ্ঠার সংগ্রাম অব্যাহত রাখা। বছরের পর বছর ধরে আলেম ওলামা ও ইসলামী দলগুলো এই উদ্দ্যেশ্যেই কাজ করে যাচ্ছে। এভাবে অগ্রযাত্রা অব্যাহত রাখলে হয়তো সেদিন বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশের মানুষ ইনসাফভিত্তিক কল্যাণরাষ্ট্র দেখতে পাবে।’

চট্টগ্রাম মহানগর জামায়াতের ওলামা বিভাগের সেক্রেটারি মাওলানা মমতাজুর রহমানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন জামায়াতের কেন্দ্রীয় অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি মাওলানা রফিকুল ইসলাম খান, মাওলানা মুহাম্মদ শাহজাহান, চট্টগ্রাম মহানগরী জামায়াতের আমির সাবেক এমপি শাহজাহান চৌধুরী ও তামিরুল মিল্লাত কামিল মাদরাসার উপাধ্যক্ষ ড. খলিলুর রহমান মাদানী প্রমুখ।

এছাড়া সম্মেলনে চট্টগ্রাম মহানগরী জামায়াতের নায়েবে আমির পরিবেশবিজ্ঞানী মুহাম্মদ নজরুল ইসলাম, ড. আ জ ম ওবায়েদ উল্লাহ, সেক্রেটারি অধ্যক্ষ নুরুল আমিন, অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি ফয়সাল মুহাম্মদ ইউনুস, মোহাম্মদ উল্লাহসহ চট্টগ্রামের বিভিন্ন মাদরাসার প্রধানগণ এবং বিভিন্ন ঘরানার শীর্ষস্থানীয় আলেম-ওলামাবৃন্দ উপস্থিত ছিলেন। সকলের বক্তেব্যে ইসলামি দলগুলোর ঐক্যের প্রয়োজনিয়তা উঠে আসে।


আরো সংবাদ



premium cement
‘সরকারের একটা অংশ আ’লীগকে পুনর্বাসনের দায়িত্ব নিয়েছে’ আপনারা না পারলে আমাদের দায়িত্ব দেন : সমন্বয়ক সারজিস কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে দিনমজুরের মৃত্যু কম সময়ের মধ্যে নির্বাচন দিয়ে গণতান্ত্রিক ধারায় ফিরতে হবে : আমির খসরু ভারতে ঘুরে বেড়াচ্ছেন সাবেক আইনমন্ত্রীর ঘনিষ্টজন তাকজিল ভিমরুলের কামড়ে বাবা-মেয়ের মৃত্যু, ছোট ছেলে চিকিৎসাধীন প্রশাসনে এখনো হাসিনা রেজিমের থাবা রয়ে গেছে : শিবির সভাপতি ভালুকায় হোটেল থেকে একজনের লাশ উদ্ধার দেশ ও সমাজ গঠনে নারীদের ভূমিকা রাখতে হবে : গোলাম পরওয়ার স্বাধীন এই দেশকে আমরা নতুন করে গড়তে চাই : এ টি এম মাসুম নতুন গ্যাস সংযোগের ব্যাপারে যা জানালেন জ্বালানি উপদেষ্টা

সকল