১২ অক্টোবর ২০২৪, ২৭ আশ্বিন ১৪৩১, ৮ রবিউস সানি ১৪৪৬
`

হাতিয়ায় ছাত্র-আন্দোলনের সমন্বয়কদের পূজামণ্ডপ পরিদর্শন

- ছবি : নয়া দিগন্ত

হাতিয়ায় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদের পরামর্শে আঞ্চলিক সমন্বয়কদের একটি টিম পূজামণ্ডপ পরিদর্শন করেন।

শনিবার সকালে ও শুক্রবার রাতে হাতিয়ার বিভিন্ন পূজামণ্ডপ ঘুরে দেখেন তারা।

হিন্দু ধর্মালম্বীদের গুরুত্বপূর্ণ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে আইনশৃঙ্খলাসহ সার্বিক বিষয় পর্যবেক্ষণ করেন তারা। এ সময় বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক হাতিয়ার কৃতি সন্তান তানভীর শরীফ উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন ফজলে এলাহী হৃদয়, ফারদিন ইসলাম নিলয়, মো: আবির, মো: মামুন, আব্দুল কাদের জিলানী শুভ-সহ প্রমুখ।

সমন্বয়করা হাতিয়া পৌরসভা এলাকার মন্দির, বুড়িরচর ও তমরদ্দি ইউনিয়নের বেশ কয়েকটি মন্দির পরিদর্শন করেন। তারা হিন্দু ধর্মাবলম্বীদের নিরাপত্তা, সুযোগ সুবিধাসহ বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

এ সময় মোবাইলে ভার্চুয়াল বক্তব্য রাখেন বৈষম্যবিরোধী ছাত্র-আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ। তিনি হিন্দু সম্প্রদায়ের পূজায় নিরাপত্তাসহ সার্বিক বিষয় কঠোরভাবে নিশ্চিত করা হবে বলে জানান।

পরে বিশেষ অতিথির বক্তব্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের চট্টগ্রাম সমন্বয়ক তানভীর শরীফ বলেন, ‘বিচ্ছিন্ন দ্বীপ হাতিয়াতেও হিন্দু সম্প্রদায়ের লোকজন যেন নিরাপদভাবে বসবাস করতে পারে সেজন্য আমরা কাজ করছি। সকল ধর্মের মানুষ এক সাথে কাঁধে কাঁধ মিলিয়ে একই সমাজে বসবাস করতে পরিবেশ তৈরি করা হবে।’


আরো সংবাদ



premium cement
চেষ্টা’র উদ্যোগে ফেনীতে বন্যাপরবর্তী গৃহস্থালী সামগ্রী বিতরণ অপরাধ করে শাস্তি এড়ানোর সুযোগ নেই : আইজিপি ছাত্র-জনতার আন্দোলনের মাস্টারমাইন্ড তারেক রহমান : শামসুজ্জামান দুদু মঠবাড়িয়ায় দেশীয় অস্ত্র ও মাদকসহ গ্রেফতার ৪ ফরিদপুরে মদ পান করে ২ কলেজছাত্রীর মৃত্যু ৫০ বছরের মধ্যে সাহারা মরুভূমিতে প্রথম বন্যার বিরল দৃশ্য কুয়াকাটায় মাছের ঘেরে বিষ প্রয়োগে ১০ লাখ টাকার ক্ষতি বাংলাদেশ থেকে গার্মেন্টসের ক্রয়াদেশ সরে যাচ্ছে ভারতসহ বিভিন্ন দেশে গাজায় প্রতিরোধ গড়ছে, পাশাপাশি ইসরাইলেও রকেট ছুড়ছে প্রতিরোধ যোদ্ধাদের নানা দল চীনের সাথে পাল্লা দিতে ভারতের নতুন কৌশল বিভাজনের রেখা দিয়ে সম্প্রীতির জাগ্রত চেতনাকে বিভক্ত করা যাবে না : রিজভী

সকল