১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

আমিরাতে মাঙ্কিপক্সে মারা যাওয়া চৌদ্দগ্রামের প্রবাসীর দাফন সম্পন্ন

- ছবি : নয়া দিগন্ত

সংযুক্ত আরব আমিরাতের সারজাহ’য় ভাইরাস রোগ মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া কুমিল্লার চৌদ্দগ্রামের প্রবাসী কামাল হোসেনের (৩৮) লাশ দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ৮টায় মুন্সিরহাট ইউনিয়নের মেষতলায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ সতর্কতার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত উল্লাহ এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: গোলাম কিবরিয়া টিপুর উপস্থিতিতে লাশ দাফন সম্পন্ন হয়েছে।

কামাল হোসেনের পরিবার এবং স্থানীয় মুন্সিরহাট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলমগীর হোসেন জানায়, ছয় থেকে সাত বছর আগে জীবিকার তাগিতে কামাল হোসেন সংযুক্ত আরব আমিরাতে যান। গত ৩০ সেপ্টেম্বর ভাইরাস রোগ মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে তিনি সেখানে মারা যান।

কামাল হোসেনের বাবা নজির আহমেদ জানান, কামাল হোসেন সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর মারা যান। গতকাল বৃহস্পতিবার রাতে লাশ ঢাকা বিমানবন্দরে পৌঁছে। সেখান থেকে লাশ এনে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শুক্রবার সকাল ৮টায় মুন্সিরহাট ইউনিয়নের মেষতলায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: গোলাম কিবরিয়া টিপু বলেন, মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের সারজাহ’র একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মাঙ্কিপক্স একটি ভাইরাসজনিত ছোঁয়াছে রোগ। যার কারণে মৃত্যু হতে পারে। তবে এখন পর্যন্ত বাংলাদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া কামাল হোসেনের লাশ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দাফন করা হয়েছে।’


আরো সংবাদ



premium cement
সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তি নীতিমালা : প্রতি শ্রেণি শাখায় শিক্ষার্থী ৫৫ জন আন্দোলন দমাতে ৭.৬২ মিলিমিটার রাইফেল ব্যবহার নিয়ে জয়ের দাবি মিথ্যা টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা সাভারে নানা আয়োজনে বিশ্ব ডিম দিবস পালিত আত্রাইয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় সিলেটের বাবা-ছেলে নিহত শ্রমিকের স্বার্থ নিশ্চিত করতে ইসলামী শ্রমনীতির বিকল্প নেই : শামসুল ইসলাম সিংড়ায় হিন্দু সম্প্রদায়ের মাঝে বিএনপির অর্থ সহায়তা ছয় ট্রলারসহ ৫৮ বাংলাদেশী জেলেকে ছেড়ে দিলো মিয়ানমার ‘গুন্ডামি আর মাস্তানির মাধ্যমে কোনো রাজনৈতিক দলের জনপ্রিয়তা অর্জিত হয় না’ গাজাকে ‘মানবতার লজ্জা’ বলেছেন এরদোগান

সকল