১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

আমিরাতে মাঙ্কিপক্সে মারা যাওয়া চৌদ্দগ্রামের প্রবাসীর দাফন সম্পন্ন

- ছবি : নয়া দিগন্ত

সংযুক্ত আরব আমিরাতের সারজাহ’য় ভাইরাস রোগ মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া কুমিল্লার চৌদ্দগ্রামের প্রবাসী কামাল হোসেনের (৩৮) লাশ দাফন সম্পন্ন হয়েছে।

শুক্রবার সকাল ৮টায় মুন্সিরহাট ইউনিয়নের মেষতলায় পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

স্বাস্থ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী সর্বোচ্চ সতর্কতার সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত উল্লাহ এবং উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: গোলাম কিবরিয়া টিপুর উপস্থিতিতে লাশ দাফন সম্পন্ন হয়েছে।

কামাল হোসেনের পরিবার এবং স্থানীয় মুন্সিরহাট ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আলমগীর হোসেন জানায়, ছয় থেকে সাত বছর আগে জীবিকার তাগিতে কামাল হোসেন সংযুক্ত আরব আমিরাতে যান। গত ৩০ সেপ্টেম্বর ভাইরাস রোগ মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে তিনি সেখানে মারা যান।

কামাল হোসেনের বাবা নজির আহমেদ জানান, কামাল হোসেন সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর মারা যান। গতকাল বৃহস্পতিবার রাতে লাশ ঢাকা বিমানবন্দরে পৌঁছে। সেখান থেকে লাশ এনে উপজেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী শুক্রবার সকাল ৮টায় মুন্সিরহাট ইউনিয়নের মেষতলায় পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: গোলাম কিবরিয়া টিপু বলেন, মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে গত ৩০ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতের সারজাহ’র একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মাঙ্কিপক্স একটি ভাইরাসজনিত ছোঁয়াছে রোগ। যার কারণে মৃত্যু হতে পারে। তবে এখন পর্যন্ত বাংলাদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ রহমত উল্লাহ বলেন, ‘সংযুক্ত আরব আমিরাতে মাঙ্কিপক্সে আক্রান্ত হয়ে মারা যাওয়া কামাল হোসেনের লাশ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দাফন করা হয়েছে।’


আরো সংবাদ



premium cement
জাতিসঙ্ঘ শান্তিরক্ষী ঘাঁটিতে ইসরাইলের হামলা ‘অগ্রহণযোগ্য’ যত দ্রুত সম্ভব অন্তর্বর্তীকালীন সরকারকে নির্বাচন দিতে হবে : সেলিমা রহমান দলের ব্যর্থতায় নতুন অজুহাত দেখালেন পোথাস ‘পূজাকে কেন্দ্র করে আ’লীগ দেশকে অস্থিতিশীল করতে চাইছে’ চীনা কর্মীদের নিরাপত্তা নিশ্চিতে পাকিস্তানের সাথে কাজ করতে চায় চীন আ’লীগ মানুষ হত্যা করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে চেয়েছিল : হামিদুর রহমান আজাদ শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন অনুষ্ঠিত জয়পুরহাটে ট্রেনের ধাক্কায় একজন নিহত পূজায় সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে : সেনাপ্রধান কক্সবাজারে রিসোর্টে পর্যটকের ঝুলন্ত লাশ শেরপুরে বন্যার্তদের মাঝে রূপগঞ্জ প্রেসক্লাবের ত্রাণ বিতরণ

সকল