১১ অক্টোবর ২০২৪, ২৬ আশ্বিন ১৪৩১, ৭ রবিউস সানি ১৪৪৬
`

চট্টগ্রামে পূজামণ্ডপে ইসলামী গানের ঘটনায় আটক ২ : পুলিশ

গান পরিবেশন করছেন শিল্পীরা - ছবি : ইউএনবি

চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে বৃহস্পতিবার সন্ধ্যায় ইসলামিক চেতনার গান পরিবেশনে অংশগ্রহণকারী দুই যুবককে আটক করেছে পুলিশ।

শুক্রবার (১১ অক্টোবর) সকালে সিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপকমিশনার কাজী মো: তারেক আজিজ।

আটক ব্যক্তিরা হলেন- তানজিমুল উম্মাহ মাদরাসার শিক্ষক শহিদুল করিম (৪২) ও দারুল ইরফান একাডেমির শিক্ষক মো: নুরুল ইসলাম (৪০)।

এ ঘটনায় মামলা দায়েরের কাজ চলছে বলেও জানান তিনি।

তিনি বলেন, চট্টগ্রাম মহানগর পূজা উদযাপন কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সজল দত্ত বৃহস্পতিবার রাতে মঞ্চে গান পরিবেশনের জন্য চট্টগ্রাম সাংস্কৃতিক একাডেমিকে অনুরোধ করেছিলেন।

অতিরিক্ত উপকমিশনার বলেন, ‘অনুরোধে একাডেমির ছয়জন সদস্য দুটি গান পরিবেশন করেন এবং একটি গান হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুভূতিতে আঘাত করে। পুলিশ এখনো এই দলের অন্য সদস্যদের আটকের চেষ্টা করছে। তারা হলেন- আব্দুল্লাহ ইকবাল (৩০), রনি (২৮), গোলাম মোস্তফা (২৭) ও মামুন (৩৬)।’

তারা গেয়েছেন শাহ আবদুল করিমের বিখ্যাত গান ‘আগের কি সুন্দর দিন কাটাইতাম’ ও ‘শুধু মুসলিমের লাগি আসেনি কো ইসলাম’।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। কেউ কেউ গানের শিল্পীদের ইসলামী ছাত্রশিবিরের সদস্য বলে দাবি করলেও বিষয়টির প্রতিবাদ জানিয়ে সংগঠনটি বলেছে, তারা কেউ ছাত্রশিবিরের সাথে সংশ্লিষ্ট নন।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
আন্দোলন দমাতে ৭.৬২ মিলিমিটার রাইফেল ব্যবহার নিয়ে জয়ের দাবি মিথ্যা টাটা ট্রাস্টের চেয়ারম্যানের নাম ঘোষণা সাভারে নানা আয়োজনে বিশ্ব ডিম দিবস পালিত আত্রাইয়ে বজ্রপাতে যুবকের মৃত্যু যুক্তরাষ্ট্রে গাড়িচাপায় সিলেটের বাবা-ছেলে নিহত শ্রমিকের স্বার্থ নিশ্চিত করতে ইসলামী শ্রমনীতির বিকল্প নেই : শামসুল ইসলাম সিংড়ায় হিন্দু সম্প্রদায়ের মাঝে বিএনপির অর্থ সহায়তা ছয় ট্রলারসহ ৫৮ বাংলাদেশী জেলেকে ছেড়ে দিলো মিয়ানমার ‘গুন্ডামি আর মাস্তানির মাধ্যমে কোনো রাজনৈতিক দলের জনপ্রিয়তা অর্জিত হয় না’ গাজাকে ‘মানবতার লজ্জা’ বলেছেন এরদোগান নেলসন ম্যান্ডেলার নাতির উপর যুক্তরাজ্যের ভিসা নিষেধাজ্ঞা

সকল