১০ অক্টোবর ২০২৪, ২৫ আশ্বিন ১৪৩১, ৬ রবিউস সানি ১৪৪৬
`

মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী নিহত, আহত ৩

- ছবি - নয়া দিগন্ত

বঙ্গোপসাগরে বাংলাদেশী মাছ ধরার ট্রলার লক্ষ্য করে গুলি চালিয়েছে মিয়ানমারের নৌবাহিনী। এতে এক বাংলাদেশী নিহত হয়েছেন। গুলিবিদ্ধ হয়েছে আরো তিনজন। এ সময় পাঁচটি ট্রলারসহ জেলেদের অপহরণ করে নিয়ে গেছে মিয়ানমারের নৌবাহিনী। আজ বৃহস্পতিবার দুপুরে তাদের ছেড়ে দিয়েছে বলে জানিয়েছে ট্রলার মালিকরা। টেকনাফে পৌঁছাতে তাদের চার ঘণ্টার বেশি সময় লাগবে।

গতকাল বুধবার দুপুরে সেন্টমার্টিন দ্বীপের দক্ষিণ পশ্চিমের মৌলভীর শিল নামের বঙ্গোপসাগরের মোহনায় বাংলাদেশের মাছ ধরার ট্রলারে গুলি বর্ষণের এই ঘটনা ঘটে। ট্রলারটি শাহপরীর দ্বীপের বাসিন্দাদের মালিকানাধীন ছিল।

গুলিবিদ্ধ হয়ে নিহত জেলে মোহাম্মদ ওসমান শাহপরীর দ্বীপের কোনারপাড়া এলাকার বাচ্চু মিয়ার ছেলে। তিনি শাহপরীর দ্বীপের বাজারপাড়া এলাকার সাইফুল কোম্পানির মালিকানাধীন ট্রলারের জেলে। গুলিবিদ্ধ হয়ে আহত তিন জেলেও ওই ট্রলারের। তবে তাদের নাম ঠিকানা নিশ্চিত হওয়া যায়নি।

অপহরণ করে নিয়ে যাওয়া অপর চারটি ট্রলারের মালিকরা হলো শাহপরীর দ্বীপের মিস্ত্রীপাড়ার মুসলিম মিয়ার ছেলে মতিউর রহমান, মৃত আলী হোসনের ছেলে আব্দুল্লাহ, তার ভাই আতা উল্লাহ, উত্তর পাড়ার ছৈয়দ মাঝির ছেলে মোহাম্মদ আছেম। চারটি ট্রলারে ৬০ জন মাঝিমাল্লা রয়েছে।

ট্রলার মালিক সাইফুল জানিয়েছেন, সাগরে মাছ ধরার সময় হঠাৎ করে মিয়ানমারের নৌবাহিনীর সদস্যরা ধাওয়া করে গুলি চালায়। এরপর পাঁচটি ট্রলারসহ মাঝিমাল্লাদের ধরে মিয়ানমারে নিয়ে যায়। যেখানে তার মালিকানাধীন ট্রলারে গুলিবিদ্ধ চারজনের মধ্যে একজন মারা যান। আজ বৃহস্পতিবার ট্রলারটি ছেড়ে দিয়েছে। হতাহত জেলেদের নিয়ে ট্রলারটি শাহপরীর দ্বীপের উদ্দেশে যাত্রা দিয়েছে। তবে এখনো ঘাটে এসে পৌঁছায়নি। সেখান থেকে আসতে চার ঘণ্টা সময় লাগবে। ধরে নিয়ে যাওয়া মাঝিমাল্লাদের সাথে যোগাযোগ করা যাচ্ছে না। ট্রলারটি ঘাটে পৌঁছালে বিস্তারিত জানা যাবে।


আরো সংবাদ



premium cement
ছাত্রশিবির সম্পর্কে যা বললেন ঢাবি সভাপতি কায়েম অধিকাংশ হিন্দু আওয়ামী লীগের সমর্থক কেন সিলেটে ৩৪৬ বস্তা ভারতীয় চিনিসহ আটক ৫ শ্রীমঙ্গলে রিসোর্ট থেকে সাবেক অতিরিক্ত সচিবের লাশ উদ্ধার প্রধান বিচারপতির বাসভবনকে পুরাকীর্তি হিসেবে সংরক্ষণের উদ্যোগ দুর্গাপূজার দশমী পর্যন্ত বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে : স্বরাষ্ট্র উপদেষ্টা শুক্রবার শাহবাগে ছাত্র জমিয়তের সীরাত সম্মেলন পাকিস্তানে ‘র’-্এর অ্যাজেন্ট গ্রেফতার সিলেটে বিজিবির হাতে ফের সোয়া কোটি টাকার চোরাই পণ্য জব্দ বিপিএলে হেলস-চার্লসের ঠিকানা ঢাকা, শরিফুল খেলবেন চট্টগ্রামে মমতাজসহ ৯০ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সকল