০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

চাঁবিপ্রবির ভিসি নাছিম আখতারকে অব্যাহতি

নাছিম আখতার - সংগৃহীত

চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চাঁবিপ্রবি) ভিসির পদ থেকে অধ্যাপক ড. মো. নাছিম আখতারকে অব্যাহতি দেয়া হয়েছে।

মঙ্গলবার (৮ অক্টোবর) রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম যথাযথভাবে পরিচালনা করতে তাকে অব্যাহতি দিয়ে মূল পদে যোগ দিতে অনুমতি দিয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা তাদের ওয়েবসাইটে উপসচিব মো: শাহীনুর ইসলামের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

জনস্বার্থে জারি করা এ আদেশের অনুলিপি জ্যেষ্ঠতার ক্রমানুসারে সংশ্লিষ্ট দফতরগুলোতে পাঠানো হয়।

গত জুলাই মাসে ছাত্র-জনতার তুমুল আন্দোলনে চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কেন্দ্রীয় কর্মসূচি চাঁদপুরে পালনকালে ভিসি অধ্যাপক ড. মো: নাছিম আখতার স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের সাথে নিয়ে আন্দোলনে বাধা দেন। একই সাথে তিনি শিক্ষার্থীদের হুমকি-ধামকিও দেন।

এছাড়া ডিবি পুলিশের কাছে অনেক শিক্ষার্থীর নাম-ঠিকানাও দিয়ে অভিযোগ করেন। আন্দোলনের চূড়ান্ত পর্যায়ে তিনি চাঁদপুরে বিশ্ববিদ্যালয়টির অস্থায়ী ক্যাম্পাস থেকে চলে যান। পরে ঢাকায় অবস্থান করে সেখান থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে আসছিলেন বলে শিক্ষকরা জানান।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
ডিএমপির ১০ থানায় নতুন গাড়ি কিশোরগঞ্জের সাবেক এমপি সোহরাব উদ্দিন গ্রেফতার সোনারগাঁওয়ে দেশীয় অস্ত্রসহ যুবক গ্রেফতার শেখ হাসিনাসহ ১১ জনের বিরুদ্ধে গুমের শিকার সাবেক সেনা কর্মকর্তা হাসিনুরের অভিযোগ দিনে দুপুরে মাথায় পিস্তল ঠেকিয়ে চাঁদাবাজির চেষ্টা, বোমা উদ্ধার নোয়াখালীতে হত্যা মামলার আসামি যুবলীগ নেতা গ্রেফতার চুয়াডাঙ্গায় বিএনপি নেতাসহ ৭ জনকে কুপিয়ে যখম বুড়িচংয়ে সীমান্তে অনুপ্রবেশকালে ভারতীয় নাগরিক আটক সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ও তার পরিবারের বিরুদ্ধে দুদকের মামলা কুয়াকাটায় ধরা পড়ল ৪৬ কেজি ওজনের পাখি মাছ দেড় দশকে সড়ক উন্নয়ন প্রকল্পে ৫১ হাজার কোটি টাকার দুর্নীতি

সকল