০৯ অক্টোবর ২০২৪, ২৪ আশ্বিন ১৪৩১, ৫ রবিউস সানি ১৪৪৬
`

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে মিয়ানমারে পাচারকালে বিভিন্ন পণ্যসমগ্রী জব্দ

নাইক্ষ‍্যংছড়ি সীমান্তে মিয়ানমারে পাচারকালে বিভিন্ন পণ্যসমগ্রী জব্দ - ছবি : নয়া দিগন্ত

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ি উপজেলার লেম্বুছড়ি সীমান্তে মিয়ানমারে পাচারকালে বিভিন্ন পণ্যসমগ্রী জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার (৮ অক্টোবর) সকাল ৯টার দিকে উপজেলার দৌছড়ি ইউনিয়নের লেম্বুছড়ি সীমান্তের বালুরমাঠ এলাকা থেকে অবৈধভাবে মিয়ানমারে পাচারকালে এ পণ্যসামগ্রী জব্দ করা হয়।

বিজিবি সূত্র জানায়, বিজিবি-১১ লেম্বুছড়ি বিওপি কমান্ডার নায়েক সুবেদার মো: শামীম হোসেনের নেতৃত্বে টহল দল সীমান্ত পিলার-৪৯ এলাকার উত্তরে বাংলাদেশের অভ্যন্তরে এবং বিওপি থেকে দক্ষিণে লেম্বুছড়ির বালুরমাঠ এলাকা থেকে মালিকবিহীন অবস্থায় বাংলাদেশী বিভিন্ন খাদ্য ও পণ্যসামগ্রী জব্দ করে।

জব্দ করা পণ্যের মধ্যে রয়েছে কোকোনাট বিস্কুট ৪০৮ প্যাকেট, কোমল পানীয় গিয়ার ৮০টি, ইঁদুর মারার ফাঁদ আটটি, চাল ৫০ কেজি, লাভ ক্যান্ডি ১০ জার ও ফ্রেশ ওয়েফার বিস্কুট ১২ জার।

বিজিবি-১১ অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল সাহেল আহমেদ নোবেল বলেন, মালিকবিহীন জব্দ করা মালামালগুলো বিজিবি হেফাজতে রয়েছে। এ বিষয়ে আইনি পক্রিয়া চলমান রয়েছে।

তিনি আরো জানান, মাদক ও চোরাচালানসহ যেকোনো অপরাধ দমনে বিজিবি সর্তক রয়েছে। সীমান্তে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। সীমান্ত এলাকায় অবৈধ অনুপ্রবেশ এবং চোরাচালান প্রতিরোধে কঠোরভাবে দায়িত্ব পালন করেছে বিজিবি।

উল্লেখ্য, নাইক্ষ‍্যংছড়ি বিজিবি-১১ সীমান্ত এলাকা সুরক্ষার পাশাপাশি অবৈধ অনুপ্রবেশ এবং চোরাচালান প্রতিরোধে অভিযান চলমান রয়েছে।


আরো সংবাদ



premium cement