০৮ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১, ৪ রবিউস সানি ১৪৪৬
`

বুড়িচং সীমান্তে অনুপ্রবেশকালে বাংলাদেশী নাগরিক আটক

- ছবি : নয়া দিগন্ত

কুমিল্লার বুড়িচং সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশকালে মো: আহাদ শেখ (৪০) নামে এক বাংলাদেশী নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার দুপুরে সুলতানপুর ব্যাটালিয়ন-৬০ বিজিবি অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, গতকাল সোমবার রাতে উপজেলার বাকশীমূল ইউনিয়নের খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকা থেকে তাকে আটক করে।

আহাদ শেখ গোপালগঞ্জ জেলার কাশিয়ানী থানার রামদিয়া গ্রামের মরহুম মোসলেম শেখের ছেলে।

লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার জানান, গতকাল সোমবার রাত সোয়া ৯টার দিকে খারেরা বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল দেয়ার সময় গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০৭১/এম থেকে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে পাহাড়পুর বেলবাড়ি এলাকায় বাংলাদেশী নাগরিক আহাদ শেখকে আটক করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, দুই মাস আগে কুমিল্লা সীমান্ত এলাকা দিয়ে ভারতের আগরতলায় রাজমিস্ত্রী কাজের জন্য অবৈধভাবে গিয়েছিল। আটক ব্যক্তিকে তল্লাশি করে বাংলাদেশী ২২ হাজার টাকা ও ব্যক্তিগত একটি মোবাইল জব্দ করা হয়।

আরো জানা গেছে, আটক বাংলাদেশী নাগরিককে পাসপোর্টবিহীন অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে অনুপ্রবেশের দায়ে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জন্য বুড়িচং থানায় সোপর্দ করা হয়েছে।

বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক জানান, এ ঘটনায় বিজিবি মামলা করেছে। আসামিকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।


আরো সংবাদ



premium cement