০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

সরাইলে হত্যা মামলায় সাবেক এমপি শিউলি আজাদ গ্রেফতার

- ছবি : নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার সংরক্ষিত মহিলা আসনের সাবেক এমপি ও সরাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক উম্মে ফাতেমা নাজমা বেগমকে (শিউলি আজাদ) হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে।

সোমবার উম্মে ফাতেমা নাজমা বেগমকে আদালতে পাঠানো হয়। এর আগে, গতকাল রোববার রাতে ঢাকার নিকেতনের বাসা থেকে ডিবি পুলিশ তাকে গ্রেফতার করে এবং একই দিন রাতেই তাকে সরাইল থানা পুলিশের জিম্মায় দেয়া হয়।

এ ব্যাপারে সরাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুর রাজ্জাক বলেন, ‘উম্মে ফাতেমা নাজমা বেগমকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়েছে। আজ তাকে আদালতে পাঠানো হয়েছে।’

তিনি আরো বলেন, গত ৩ সেপ্টেম্বর সরাইল থানায় করা একটি হত্যা মামলায় উম্মে ফাতেমা নাজমা বেগমকে গ্রেফতার করা হয়েছে।’

থানা সূত্রে জানা গেছে, ৩ সেপ্টেম্বর উম্মে ফাতেমা নাজমা বেগম, সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সভাপতি উবায়দুল মোকতাদির চৌধুরীসহ ৬৭ নেতাকর্মীর বিরুদ্ধে সরাইল থানায় একটি হত্যা মামলা হয়। তিনি ওই মামলার ৪ নম্বর আসামি।

উপজেলার চুন্টা ইউনিয়নের রসুলপুর গ্রামের বাসিন্দা সুলতান উদ্দিন মামলাটি দায়ের করেন। এতে অজ্ঞাতনামা আরো ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা করে ২০২১ সালের ২৮ মার্চ হেফাজতে ইসলামের আন্দোলনের সময় সরাইল বিশ্বরোড মোড় এলাকায় আসামিদের গুলিতে নিহত হন উপজেলার কাটানিশার গ্রামের মুজান মিয়ার ছেলে লিটন মিয়া (২৭)। ওই ঘটনায় সুলতান উদ্দিন মামলা করেন।

উল্লেখ্য, উম্মে ফাতেমা নাজমা বেগম ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা আওয়ামী লীগের তিনজনের আংশিক কমিটির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য এবং সরাইল উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি এ কে এম ইকবাল আজাদের সহধর্মিনী।


আরো সংবাদ



premium cement
সুনামগঞ্জে সাবেক উপজেলা চেয়ারম্যানসহ গ্রেফতার ১৫ শিক্ষাব্যবস্থার সার্বিক উন্নয়নের বিআইআইটির রূপরেখা উপস্থাপন ছাত্র-আন্দোলনে নিহতের পরিবারের দেড় লক্ষাধিক টাকা হাতিয়ে নিল প্রতারক চক্র কত টাকা পুরস্কার পান নোবেলজয়ীরা? স্কুল-কলেজ বন্ধ টানা ১১ দিন, অফিস ৩ দিন সিলেটে সক্রিয় সিন্ডিকেট চক্র : কাঁচা মরিচ ৫০০ টাকা, সবজির সেঞ্চুরি চিকিৎসায় নোবেল পেলেন যুক্তরাষ্ট্রের ২ বিজ্ঞানী কুলাউড়ায় ছাত্রলীগের সভাপতিসহ ৪ জন আটক ইসরাইলকে আর অস্ত্র দিবে না ফ্রান্স, গাজা আগ্রাসনের সমাধান চান ম্যাক্রোঁ বাফুফে নির্বাচনের তফসিল ঘোষণা চাকরি স্থায়ীকরণের দাবিতে এশিয়ান পেইন্টসে কর্মবিরতি

সকল