০৭ অক্টোবর ২০২৪, ২২ আশ্বিন ১৪৩১, ৩ রবিউস সানি ১৪৪৬
`

দাগনভূঞায় ছাত্রদলের ২ গ্রুপে সংঘর্ষ

দাগনভূঞায় ছাত্রদলের ২ গ্রুপে সংঘর্ষ - ছবি : নয়া দিগন্ত

ফেনীর দাগনভূঞা উপজেলাধীন সরকারি ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজে ছাত্রদলের দু’পক্ষের সংঘর্ষ হয়েছে।

রোববার (৬ অক্টোবর) দুপুরের এ সংঘর্ষে উভয় পক্ষে ১০-১২ জন আহত হয়।

জানা যায়, রোববার দুপুরে দাগনভূঞা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশ্রাফুল হাসান জাবেদ তার চাচাত ভাই নিহাদকে মারধরের খবর শুনে ক্যাম্পাসে জান। এ সময় উভয় পক্ষের মধ্যে বাকবিতণ্ডা সংঘর্ষে রূপ নেয়। এতে উভয় পক্ষের ১০-১২ জন আহত হয়েছেন বলে জানা গেছে। তম্মধ্যে আশ্রাফ ও শুভ নামের দুজনের অবস্থা গুরুতর বলে জানা যায়। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ বিষয়ে জানতে চাইলে দাগনভুঞা উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশ্রাফুল হাসান জাবেদ জানান,পারজেলের উপস্থিতিতে বহিরাগতরা আমার চাচাত ভাই নিহাদকে মারধর করেছে। তাকে ছাড়ানোর জন্য সালমান এগিয়ে এলে তাকেও মারধর করা হয়।

এ ঘটনা পৌর ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল্লা আল মাসুম আমাকে জানালে আমি ঘটনাস্থলে উপস্থিত হই। আমি গিয়ে দেখি এলাকাবাসীরা নিহাদ ও সালমানকে উদ্ধার করে আক্রমণকারীদের প্রতিহত করে। পরে তারা মাসুমের বাড়িতে গিয়ে তার মায়ের ওপর হামলা চালায় এবং বাড়িঘর কুপিয়ে ক্ষতিগ্রস্ত করেছে। কিন্তু মাসুম মারামারি সাথে জড়িত ছিল না। এভাবে দলের সম্মান নষ্ট হচ্ছে। আমি বিষয়টি জেলা উপজেলা বিএনপির সভাপতি আকবর হোসেন ও জেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক কাজী নজরুল ইসলাম দুলাল ও সাংগঠনিক সম্পাদক রিয়াদ পাটোয়ারীকে ফোনে জানিয়েছি। এ ছাড়া থানায় একটি অভিযোগ করা হয়েছে।

দাগনভূঞা সরকারি ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজ ছাত্রদলের আহ্বায়ক আমজাদ হোসেন পারজেল জানান, কলেজে ছাত্রলীগকে প্রতিষ্ঠা করার জন্য উপজেলা ছাত্রদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আশরাফুল হাসান জাবেদ, পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক আব্দুল্লা আল মাসুম চেষ্টা করতেছে। আমরা বিষয়টি জানতে পেরে প্রতিবাদ জানালে তারা বহিরাগতদের নিয়ে সাধারণ ছাত্রদের ওপর হামলা চালায়। এতে ১০-১২ জন ছাত্র আহত হয়েছে। এদের মধ্যে আশরাফ ও শুভর অবস্থা গুরুতর। আমরা বিষয়টি জেলা নেতৃবৃন্দকে অবগত করেছি। এ বিষয়ে থানায় অভিযোগ করা হয়েছে।

সরকারি ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর মুলকুতের রহমান জানান, আমরা ছাত্রদের সংঘর্ষের বিষয়টি পুলিশকে জানালে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনো। ক্যাম্পাস বর্তমানে শান্তিপূর্ণ রয়েছে।

দাগনভুঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফর রহমান জানান, দুই পক্ষের সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


আরো সংবাদ



premium cement