০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্পেন প্রবাসীরা

ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্পেন প্রবাসীরা - ছবি : নয়া দিগন্ত

ফেনী জেলায় স্মরণকালের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত দেড় হাজার পরিবারকে মানবিক সহায়তা দিয়েছে স্পেন প্রবাসী বাংলাদেশীরা।

রোববার (৬ অক্টোবর) সকালে ফেনী শহরের শহীদ শহীদুল্লা কায়সার সড়কে অবিস্থিত ফেনী কমিউনিটি সেন্টারে এ সহায়তা দেয়া হয়।

এ সময় স্পেন প্রবাসী বাংলাদেশীদের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে পাঁচ হাজার টাকা করে ৫২ লাখ ৫০ হাজার টাকা দেয়া হয়।

আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্পেনের মাদ্রিদে বাংলাদেশী কমিউনিটির সভাপতি খুরশিদ আলম মজুমদার। মুফতি আবদুল হান্নানের পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন ইসলামী চিন্তাবিদ অধ্যাপক লিয়াকত আলী ভূঁইয়া, দারুল ইসলাম সোসাইটির চেয়ারম্যান এ কে এম শামছুদ্দীন, স্পেন বিএনপির সভাপতি জামাল উদ্দিন মনির, স্পেনের মাদ্রিদ বায়তুল মোকারম মসজিদের খতিব মাওলানা হাসান বিন মোহাম্মদ উল্যাহ, স্থানীয় একটি মসজিদের খতিব মাওলানা ফোরকান উদ্দিন।

এ সময় আরো উপস্থিত ছিলেন ফেনী এডুকেশন সোসাইটির চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যবসায়ী আ ন ম আবদুর রহীম, স্পেনের প্রবাসী আবুল কাশেম, মাহবুবুল আলম রিপন, এনামুল হক প্রমুখ।

প্রধান অতিথি খুরশিদ আলম মজুমদার বলেন, ‘আল্লাহ মানুষকে বিভিন্ন ধরনের দুর্যোগ দিয়ে পরীক্ষা করে থাকেন। ফেনী, কুমিল্লা, নোয়াখালী ও লক্ষ্মীপুর জেলায় বন্যায় ক্ষতিগ্রস্ত হওয়া মানুষের পাশে দাঁড়াতে মানবিক সহায়তা নিয়ে এসেছি।

তিনি বলেন, অন্যের বিপদে পাশে দাঁড়ানো রাসুলের সা: শিক্ষা। অতীতেও সিডর, আইলা, রোহিঙ্গা ইস্যু, সুনামগঞ্জে ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের মানবিক সহায়তা দিয়েছি। ফিলিস্তিনের মানুষদের জন্য কয়েকবার সহযোগিতা পাঠিয়েছি। আগামীতেও আমাদের এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।


আরো সংবাদ



premium cement