০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

কুবিতে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০ নির্দেশনা প্রক্টরিয়াল টিমের

কুবিতে রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০ নির্দেশনা প্রক্টরিয়াল টিমের - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে নিরাপদ ক্যাম্পাস নিশ্চিতে বিশ্ববিদ্যালয় এলাকায় সকল রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধসহ ১০টি নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম।

রোববার (৬ অক্টোবর) দুপুর ২টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. আবদুল হাকিম ও চারজন সহকারী প্রক্টর স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে নির্দেশনাগুলো জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ১০০তম সিন্ডিকেটের সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ে সবধরনের রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধ বিধায় বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে কোনো রাজনৈতিক কার্যক্রমেরই অনুমতি দেয়া হবে না। বিশ্ববিদ্যালয়ের শান্তি, শৃঙ্খলা ও নিরাপত্তার স্বার্থে সামাজিক, সাংস্কৃতিক, ধর্মীয়, ক্রীড়া ও অন্য বিষয় সম্পর্কিত যেকোনো আয়োজন করতে প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানিয়ে যথাযথ কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে যেকোনো অনুষ্ঠান করার জন্য হল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে প্রক্টরিয়াল বডিকে অবহিত করতে হবে।

হলসংক্রান্ত যেকোনো সমস্যায় হল কর্তৃপক্ষকে অবহিত করে সমস্যার সমাধান করতে হবে। সমাধান না হলে প্রভোস্টের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানাতে হবে।

নিজ বিভাগে কোনো সঙ্কট ও সমস্যা বিভাগের ছাত্র উপদেষ্টা ও বিভাগীয় প্রধানের সাথে যোগাযোগ করে সমাধান করতে হবে। সমাধান সম্ভব না হলে ছাত্র উপদেষ্টা ও বিভাগীয় প্রধানের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডিকে লিখিতভাবে জানাতে হবে।

বিশ্ববিদ্যালয়ের যেকোনো পর্যায়ে যে কারো দ্বারা যৌন-হয়রানি, ইভটিজিং, বডি শেমিংয়ের শিকার হলে বিশ্ববিদ্যালয়ের ‘যৌন-নিপীড়ন প্রতিরোধ সেল’ এ লিখিত অভিযোগ করতে হবে।

স্বাস্থ্যসংক্রান্ত ও মেডিক্যাল সার্ভিস সম্পর্কিত (যেমন, অ্যাম্বুলেন্স সার্ভিসের জন্য) বিষয়ে ইউনিভার্সিটির মেডিক্যাল কর্তৃপক্ষের সাথ যোগাযোগ করতে হবে।

চাকরিপ্রার্থী কিংবা কোনো চাকরিজীবীর বিষয়ে অভিযোগ থাকলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অফিসে যোগাযোগ করতে হবে।

পানি, গ্যাস ও বিদ্যুৎসংক্রান্ত যেকোনো সমস্যায় বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং সেকশনে যোগাযোগ করতে হবে।

পরীক্ষাসংক্রান্ত যেকোনো বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষানিয়ন্ত্রক কার্যালয়ে যোগাযোগ করতে হবে। ক্যাম্পাসে ‘মবজাস্টিস’ ও যেকোনো ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড দেখলে কিংবা সংঘটিত হলে বা হওয়ার আশঙ্কা দেখলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিমকে দ্রুত জানাতে হবে।


আরো সংবাদ



premium cement
শিয়াল মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু স্থানীয় সরকার বিভাগের সচিব মোরশেদ জামান ওএসডি শিয়াল মারার ফাঁদে বিদ্যুৎস্পৃষ্টে কিশোরের মৃত্যু যুদ্ধের পর গাজার কাছে থাকতে চান না ইসরাইলের ৮৬ ভাগ নাগরিক গাজীপুরে পৃথক ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৪ জনের লাশ উদ্ধার পচা খাবারের প্রতিবাদ করায় গ্রাহককে পিটিয়ে রক্তাক্ত করলো স্টার কাবাব চৌদ্দগ্রামে হত্যা মামলায় যুবলীগ নেতা রিপন গ্রেফতার সাবেক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী গ্রেফতার ডেঙ্গুতে আরো ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫ সম্ভাব্য ইসরাইলি হামলার জবাব দিতে প্রস্তুত ইরান মুন্সীগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে হত্যা, যুবলীগ কর্মীসহ সহযোগীরা পলাতক

সকল