০৬ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১, ২ রবিউস সানি ১৪৪৬
`

পর্যটকদের ২৪ দিন ৩ পার্বত্য জেলায় না ভ্রমণের নির্দেশনা

পর্যটকদের ২৪ দিন ৩ পার্বত্য জেলায় না ভ্রমণের নির্দেশনা দিয়েছে প্রশাসন - ছবি : নয়া দিগন্ত

পার্বত্য চট্টগ্রামে পর্যটকদের ভ্রমণের ওপর আবারো নির্দেশনা দিয়েছে স্থানীয় প্রশাসন। এবার চলতি মাসের ৮ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ২৪ দিন পার্বত্য চট্টগ্রামের তিন জেলা ভ্রমণ না করার জন্য নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসকরা।

জেলা প্রশাসন থেকে অনিবার্য কারণের কথা বলা হলেও মূলত বর্তমান সংঘাতময় পরিস্থিতির কারণে নিরাপত্তার কথা চিন্তা করে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানা গেছে।

বান্দরবানের জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন রোববার (৬ অক্টোবর) জানিয়েছেন, বর্তমান অনিবার্য কারণে আগামী ২৪ দিন অর্থাৎ ৩১ অক্টোবর পর্যন্ত পর্যটকদের তিন পার্বত্য জেলার পর্যটনকেন্দ্রগুলো ভ্রমণ না করার জন্য নিরুৎসাহিত করা হচ্ছে। তবে সঠিক কি কারণে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে তা তিনি জানাতে চাননি।

পুলিশ সুপার মো: শহিদুল্লাহ কাওছার বলেছেন, এটি জেলা প্রশাসন থেকে সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ বিষয়ে পুলিশ এখনো কোনো নির্দেশনা পায়নি।

উল্লেখ্য, সন্ত্রাসী তৎপরতা ও সন্ত্রাসবিরোধী অভিযানের কারণে বান্দরবানের তিন উপজেলা রুমা, রোয়াংছড়ি ও থানচিতে পর্যটকদের ভ্রমণে অলিখিত নিষেধাজ্ঞা রয়েছে প্রশাসনের পক্ষ থেকে। প্রায় এক বছর ধরে এই নিষেধাজ্ঞা চলছে। এতে করে বান্দরবানের পর্যটন শিল্পে বিরূপ প্রভাব পড়েছে। লোকসানে বন্ধ হয়ে গেছে অনেক হোটেল, মোটেল, রিসোর্ট।

এদিকে, নিরাপত্তার কারণে তিন পার্বত্য জেলার বৌদ্ধ মন্দিরগুলোতে বৌদ্ধ সম্প্রদায়ের অন্যতম ধর্মীয় উৎসব কঠিন চীবর দান উৎসব এবার পালন না করার সিদ্ধান্ত নিয়েছে পার্বত্য ভিক্ষু সংঘ। রোববার এক সংবাদ সম্মেলনে এই সিদ্ধান্তর কথা জানিয়েছেন তারা।


আরো সংবাদ



premium cement
অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে স্পেন প্রবাসীরা নোবেল পুরস্কার ২০২৪ : কবে কোন ক্যাটাগরির পুরস্কার ঘোষণা করা হবে পীরগাছায় তিস্তার ভাঙনে নিঃস্ব হলো ৪০ পরিবার খোরশেদ আলমকে পোল্যান্ডে রাষ্ট্রদূত করার সিদ্ধান্ত বাতিল সিলেটে যৌথবাহিনীর অভিযানে বালুর নিচ থেকে আগ্নেয়াস্ত্র উদ্ধার কাঁঠালিয়ায় জাল টাকা বহনের দায়ে এক নারীকে ৫ বছরের কারাদণ্ড রাজবাড়ীতে সাপের কামড়ে কিশোরীর মৃত্যু অবিলম্বে শ্রম আইন সংশোধন করতে হবে : মুয়াযযম হোসাইন হেলাল সখীপুরে মাদরাসার শিক্ষার্থীকে শাসন করায় শিক্ষককে মারধরের অভিযোগ সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম গ্রেফতার

সকল